একই মহিলাকে ৩৭ দিনের মধ্যে ৪ বার বি’য়ে করে ৩ বার বি’চ্ছে’দ, ব্যাংক কর্মীর ঘটনায় শোরগোল বিশ্বজুড়ে

শুধুমাত্র ছুটির লোভে পড়ে নিজের সদ্য বিবাহিতা স্ত্রীকে বারবার ডিভোর্স দিয়ে আবার তাকেই বিয়ে করলেন এক ব্যাংক কর্মচারী। ঘটনাটি ঘটেছে চীনের বুকে। চীনের তাইওয়ান প্রদেশের রাজধানী তাইপেই শহরের এক ব্যাংক কর্মচারী সবেতন ছুটির লোভে নিজের স্ত্রীকে বারবার ডিভোর্স দিয়ে আবার তাকেই বিয়ে করলেন! ঘটনাটি শুনতে অবাক লাগলেও এমনটাই হয়েছে।

বিয়ে করলে সবেতন ছুটি পাওয়া যায়! সেই সবেতন ছুটির লোভে ৩৭ দিনের মাথায় নিজের স্ত্রীকে তিনবার ডিভোর্স এবং চারবার বিয়ে করলেন ওই ব্যক্তি। ২০২০ সালের ৬ই এপ্রিল তিনি প্রথম বিবাহ করেন। সেই সময় ব্যাংকের তরফ থেকে ৮ দিনের জন্য সবেতন ছুটি পেয়েছিলেন তিনি। এরপর থেকেই ছুটি নেওয়ার জন্য বিয়েকে হাতিয়ার করে বসেন তিনি।

প্রতিবার ছুটির ফুরানোর কিছুদিনের মধ্যেই তিনি নিজের স্ত্রীকে ডিভোর্স দিয়ে দিতেন। পরে আবার তাকেই বিবাহ করার জন্য অফিসের কাছে ফের ছুটির জন্য আবেদন করে বসতেন। তিন তিনবার এমন চলার পর শেষমেষ ব্যাংক কর্তৃপক্ষের নজরে আসেন তিনি। একই ব্যক্তি বারংবার বিয়ের অছিলায় ছুটি নিছেন! বিষয়টি খতিয়ে দেখতে শুরু করে ব্যাংক কর্তৃপক্ষ।

এরপর ঘটনাটি প্রকাশ্যে আসে। ব্যাংক কর্তৃপক্ষ তাকে আবার বিয়ের জন্য ছুটি দিতে নারাজ। এতে চটে যান ওই ব্যক্তি। সিটি লেবার ব্যুরোর কাছে শ্রম আইন লঙ্ঘনের বিরুদ্ধে ব্যাংকের নামে অভিযোগ দায়ের করেন তিনি। উল্লেখ্য, আদালতের রায়ে অবশ্য ওই ব্যক্তির পক্ষেই গিয়েছে। কারণ আদালতের যুক্তি তিনি আইন লংঘন করে কোনো কাজ করেননি। আদালত আবার আইন লংঘন করার অপরাধে ব্যাংক কর্তৃপক্ষকেই ৫২,৮০০ টাকা জরিমানা করেছে।