Home বিনোদন স্পিলবার্গের সুপারহিট ছবিতে অভিনয়ের অফার পেয়েছিলেন! তাও না করে দেন শ্রীদেবী! কিন্তু...

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

স্পিলবার্গের সুপারহিট ছবিতে অভিনয়ের অফার পেয়েছিলেন! তাও না করে দেন শ্রীদেবী! কিন্তু কেন?

শ্রীদেবী কাপুর (জন্মনাম শ্রী আম্মা ইয়াঙ্গের আয়্যাপান) (জন্ম:১৩ আগস্ট ১৯৬৩ – মৃত্যু:২৪ ফেব্রুয়ারি ২০১৮) একজন অতিপরিচিত ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী। তিনি অসংখ্য ভারতীয় সিনেমা যেমন – তামিল, তেলুগু, হিন্দি, মালয়ালম এবং কিছু সংখ্যক কন্নড় চলচ্চিত্রে কাজ করেছেন।

তাকে বলা হয় হিন্দি চলচ্চিত্রে প্রথম নারী সুপারস্টার। একাধিক পুরস্কার রয়েছে তার ঝুলিতে।যেমন – জাতীয় চলচ্চিত্র পুরস্কার, কেরালা রাজ্য চলচ্চিত্র পুরস্কার, তামিলনাড়ু রাজ্য চলচ্চিত্র পুরস্কার, নন্দী পুরস্কার, তিনটি ফিল্মফেয়ার পুরস্কার, একটি ফিল্মফেয়ার আজীবন সম্মাননা পুরস্কার ও তিনটি ফিল্মফেয়ার পুরস্কার দক্ষিণ।

২০১৮ সালের ২৪ই ফেব্রুযারি দুবাই-এ হৃত যন্ত্র বন্ধ হয়ে তার মৃত্যু ঘটে। ‘মম’ সিনেমাটি শ্রীদেবী অভিনীত শেষ ছবি। সেই ছবির প্রচার করতে দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠান করেন শ্রীদেবী। নানা কারণে সেই অনুষ্ঠানগুলি স্মরণীয় হয়ে থাকবে।

আরো পড়ুন: IRCTC- থেকে বিনা টে’ন’শ’নে টিকিট কাটুন, টা’কা বাকি রাখার ব্যবস্থা করলো এই সংস্থা

এই অনুষ্ঠানেই তার মুখে উঠে আসে তার জীবনের অজানা অনেক কাহিনী। কেন হলিউডে গেলেন না তিনি? এই প্রশ্নের জবাবও দেন তিনি। তিনি জানিয়েছিলেন, সেই সময়ে হলিউডের তেমন গুরুত্ব ছিল না তার কাছে।

শ্রীদেবী জানান ১৯৯৩ সালের বিশ্বখ্যাত পরিচালক স্টিভেন স্পিলবার্গ স্বয়ং তাকে হলিউডে অভিনয়ের জন্যে প্রস্তাব দিয়েছিলেন তাকে।

ছবিটির নাম শুনলে অবাক হবেন, তা ছিল ‘জুরাসিক পার্ক’! কিন্তু মত ছিল না শ্রীদেবীর। তিনি বলেন , “তখনকার দিনে হলিউড ছবিতে অভিনয় করা তেমন কিছু বড় ব্যাপার ছিল না। সম্প্রতি এটা গর্বের ব্যাপার হয়েছে।”