ভেজা চুল নিয়ে ঘুমালে কি কি ঘটে হয়তো জানা নেই আপনার! হতে পারে চরম ক্ষতি

আর তো কিছুদিন, তারপরেই আসতে চলেছে সেই গ্রীষ্মকাল যা আমাদের নাজেহাল করে দেবে।সামান্য কিছু কাজ করতে গেলেই হাঁপিয়ে যাব আমরা। সারাদিন মনে হবে যেন ফ্যানের তলায় শুয়ে থাকলে ভালো হয়। অনেক সময় আমরা স্নান করে ভেজা চুলে ফ্যানের তলায় শুয়ে পড়ি, অথবা বসে পড়ি। গ্রীষ্মকালে এই কাজ করার একটি আলাদা আনন্দ আছে। তবে সামান্য একটু আনন্দ পেতে গিয়ে অজান্তেই আমরা নিজেদের অনেক বড় ক্ষতি করে ফেলি। আজকে এই প্রতিবেদনে আপনাদের বলব, ভেজা চুলে ঘুমিয়ে পড়লে কি কি ক্ষতি হয়।

ভেজা অবস্থায় চুল খুলে বালিশে মাথা রেখে যদি ঘুমিয়ে পড়েন তাহলে চুল ভঙ্গুর হয়ে যেতে পারে। ঘুমের মধ্যে বারবার চুল বালিশের ঘষা খেতে শুরু করে দেয়, ফলে আপনার চুল ভঙ্গুর জাতীয় হয়ে যাবার সম্ভাবনা থাকে। ভালো করে চুল না শুকিয়ে ফেলে যদি আপনি শুয়ে পরেন তাহলে খেয়াল করবেন যে আপনার চুলের গোড়ার অংশ ভিজে থেকে যাবে। এরপরে চুল আলগা হয়ে যেতে পারে এবং বেড়ে যেতে পারে আপনার চুল পড়ার পরিমাণ।

অনেক সময় ভেজা চুল থেকে বিভিন্ন রকম ইনফেকশন হয়ে যেতে পারে। চুল ভিজা অবস্থায় যদি আপনি শুয়ে পরেন তাহলে, আপনার যে সমস্ত চুলের অংশ ভিজে থেকে যায় সেখান থেকে ব্যাকটেরিয়া বেড়ে ওঠার সুযোগ বেড়ে যেতে পারে। ভেজা চুলে শুয়ে পড়লে ইনফেকশন এর পাশাপাশি দেখা যেতে পারে খুশকি। মাথায় খুশকি হওয়াটা যে যে কত বড় সমস্যা তা যাদের হয় তারাই বোঝে।

ভেজা চুল থেকে মাথায় অনেক সময় জল বসে গিয়ে ঠান্ডা লেগে যেতে পারে আপনার। এর ফলে জ্বর এবং মাথা যন্ত্রণার মতো শরীর খারাপ হতে পারে আপনার। তাই আজ থেকেই চেষ্টা করুন আরাম লাগলেও ভেজা চুলে ফ্যানের তলায় বসে না পড়তে। রোদে অথবা ফাঁকা জায়গায় দাঁড়িয়ে চুল শুকিয়ে তারপরই শুতে যাবেন।