মাস শেষের আগেই হাতে পেতে পারেন স্যালারির টাকা, বিশেষ সুবিধা দিচ্ছে এই ব্যাংক

বেতনভোগীদের জন্য এবার “ইনস্টাফ্লেক্সি ক্যাশ” পরিষেবা প্রদানের ব্যবস্থা করছে আইসিআইসিআই ব্যাঙ্ক। ব্যাংক কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হলো, আইসিআইসিআই ব্যাঙ্কে যদি কোনো গ্রাহকের স্যালারি অ্যাকাউন্ট থাকে, তাহলে তিনি ব্যাংকের তরফ থেকে এই বিশেষ পরিষেবা পেতে পারেন। এই পরিষেবা অনুসারে, মাস শেষ হওয়ার আগেই স্যালারি একাউন্ট থেকে ক্রেডিট বা ওভারড্রাফট মানি তুলতে পারবেন গ্রাহক।

মাস শেষ হওয়ার আগেই ইএমআই বা কোনো বিল পেমেন্টের জন্য টাকা দরকার পড়লে এবার থেকে আইসিআইসিআই ব্যাংকের “ইনস্টা ফ্লেক্সি ক্যাশ” থেকে টাকা ধার নিতে পারবেন গ্রাহক। এ ক্ষেত্রে নির্দিষ্ট কিছু সুদের বিনিময়ে ব্যাংক থেকে টাকা ধার নেওয়া যেতে পারে। তবে বেশ কিছুটা বেশি সুদের বিনিময়েই ব্যাংক থেকে টাকা নেওয়া যাবে। ব্যাংক কর্তৃপক্ষের তরফ থেকে প্রাথমিক ভাবে জানানো হয়েছে, এই পরিষেবা পেতে গেলে গ্রাহককে ১৯৯৯ টাকা এবং জিএসটি মূল্য দিতে হবে।

“ইনস্টা ফ্লেক্সি ক্যাশ” পরিষেবাতে বার্ষিক ১২ থেকে ১৪ শতাংশ সুদের হার নির্ধারণ করেছে আইসিআইসিআই ব্যাঙ্ক। ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট থেকে জানা গেল, “ইনস্টা ফ্লেক্সি ক্যাশ” থেকে যদি কোনো গ্রাহক এক লক্ষ টাকা ধার নেন, তাহলে তাকে বার্ষিক ১২.২০ শতাংশ হারে সুদ দিতে হবে। এই পরিষেবা পাওয়ার জন্য গ্রাহককে ব্যাংকে উপস্থিত হওয়া দরকার নেই। অনলাইনের মাধ্যমেই আইসিআইসিআই ব্যাংকের “ইনস্টা ফ্লেক্সি ক্যাশ” পরিষেবা পাওয়ার জন্য আবেদন করতে পারেন গ্রাহক।

উল্লেখ্য, যে কোনো সরকারি বা বেসরকারি ব্যাংক থেকেই ওভারড্রাফট ফেসিলিটি পাওয়া যায়। এক্ষেত্রে ব্যাংক নির্ধারিত সুদের বিনিময়ে টাকা ধার নেওয়া যায়। তবে বেশ কিছু ক্ষেত্রে গ্রাহক নিজেরে অ্যাসেট যেমন শেয়ার, বন্ড, ইনসিওরেন্স পলিসি ইত্যাদির বদলেও ব্যাংকের কাছ থেকে টাকা ধার নিতে পারেন। এবার স্যালারি একাউন্টের ক্ষেত্রেও এই পরিষেবা চালু করলো আইসিআইসিআই ব্যাঙ্ক। এই নতুন পরিষেবার ফলে, আইসিআইসিআই ব্যাংকের স্যালারি একাউন্ট হোল্ডার মাস শেষ হওয়ার আগেই বেতনের টাকা পেতে পারেন।