ব’জ্র’বি’দ্যু’ৎ সহ ঝো’ড়ো হা’ও’য়া’র পূ’র্বা’ভা’স, ঝেঁ’পে বৃ’ষ্টি নামবে ব’ঙ্গে’র একাধিক জেলায়

একদিকে করোনা অন্যদিকে ভ্যাপসা গরম, দুই মিলে জেরবার সারা ভারতবাসী। তার মধ্যেই বুধবার থেকে আকাশ মেঘলা। অদূর ভবিষ্যতে ঝড় বৃষ্টি হবার সম্ভাবনা আছে এই আনন্দে দিন কাটছে আমাদের। তবে শুধুমাত্র সম্ভাবনা নয় আর কিছু ঘণ্টার মধ্যেই বৃষ্টি হবে বলে জানিয়েছেন আবহাওয়া দপ্তর। আগামী দুই থেকে তিন ঘন্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বাংলায়। শহরের সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে ৩৪.৭ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে।

আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, আর কিছু ঘণ্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে দার্জিলিং জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুর এলাকায়। আবহাওয়া বিশেষজ্ঞদের মত অনুযায়ী, পূবালী বায়ু সক্রিয় হওয়ার কারণে আগামী ৩৭ ঘণ্টার মধ্যে তাপমাত্রার পরিবর্তন আসতে চলেছে।

আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৩ ডিগ্রি সেলসিয়াস। যেটা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রী বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৯ ডিগ্রী সেলসিয়াস, যেটা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি ওপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৫ শতাংশ এবং সর্বনিম্ন ৫১ শতাংশ।