গোপন তথ্য ফাঁস বঙ্গ বিজেপির, চার দফা ভোটে কয়টি আসন পেতে পারে গেরুয়া শিবির? দেখুন রিপোর্ট

একুশের নির্বাচনে বাংলায় ২০০ আসনে জিতবে বিজেপি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বঙ্গ বিজেপি-র অন্যান্য নেতাকর্মীদের মুখে এই আত্মপ্রত্যয়ের সুর শোনা যাচ্ছে। বাংলায় চার দফায় নির্বাচন সম্পন্ন হয়েছে। বাকি রয়েছে এখনো চার দফা নির্বাচন। এ পর্যন্ত ১৩৫টি আসনে নির্বাচন সম্পন্ন হয়েছে। এরমধ্যে বিজেপি কটা আসন পেল? দলের অভ্যন্তরে চলছে তার সমীক্ষা।

রাজনৈতিক মহলগুলিতে এখন বুথ ফেরত সমীক্ষা চলছে। প্রতিটি রাজনৈতিক দল নিজেদের মতো করে সমীক্ষা চালিয়ে কে কটা আসন পেতে পারে তা বোঝার চেষ্টা চালাচ্ছে। প্রথম তিন দফার ৯১ টি আসনে নির্বাচন সম্পন্ন হওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দাবি করেন, বিজেপি এরই মধ্যে ৬৫_৮০টি আসন পেয়ে গিয়েছে।

অন্যদিকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য এই দাবি মানতে নারাজ। তার পাল্টা দাবি, একুশে নির্বাচনে এ পর্যন্ত যতগুলি আসনে নির্বাচন হয়েছে, তার প্রতিটিতেই তৃণমূল বিজেপিকে গোল দিয়ে দিয়েছে! তবে বুথ ফেরত সমীক্ষার রিপোর্ট পেয়ে কিন্তু বেশ খুশি বঙ্গ বিজেপি শিবির। বুথভিত্তিক সম্ভাব্য ফলাফলের হিসেব কষার জন্য যে একটি নির্দিষ্ট ফর্ম রয়েছে সেই ফর্ম বিজেপির শীর্ষ নেতৃত্বদের কাছে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে।

বিজেপির বুথ ফেরত সমীক্ষার রিপোর্ট বলছে, ১৩৫টি আসনের মধ্যে পর্যন্ত ১০০ কিংবা তার বেশি আসন জিতে নিয়েছে বিজেপি। উত্তর এবং দক্ষিণবঙ্গের উপর ভরসা রাখছে বিজেপি।