Petrol-Diesel: পেট্রোপন্য একটু হলো সস্তা, কতো দাম কমলো জেনে নিন

বিগত প্রায় বেশ কয়েকদিন ধরেই দেশজুড়ে পেট্রোল-ডিজেলের দাম ক্রমাগত বেড়েই চলেছে। জ্বালানি তেলের এই ব্যাপক হারে মূল্যবৃদ্ধিতে স্বভাবতই নাজেহাল আমজনতা।পেট্রোল এবং ডিজেলের দাম বাড়তে বাড়তে ক্রমেই সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেছে। পরিস্থিতি এমনই যে পকেট বাঁচাতে বিকল্প রাস্তা খুঁজে চলেছে আসমুদ্রহিমাচল। তবে তারই মধ্যে মিলেছে স্বস্তি। দেশের অন্তত দুইটি শহরে পেট্রোল এবং ডিজেলের দাম কিছুটা হলেও কমেছে।

বিগত কয়েকদিনের পেট্রোল এবং ডিজেলের দাম বৃদ্ধির ধারা অব্যাহত রেখে শনিবারেও দেশের প্রায় সর্বত্রই জ্বালানি তেলের দাম বৃদ্ধি পেয়েছে অথবা একই থেকেছে। তবে তামিলনাড়ু রাজধানী চেন্নাই শহর এবং রাজস্থানের রাজধানী জয়পুর শহরে জ্বালানি তেলের দামে পতন হয়েছে। এদিন অর্থাৎ ৬ই মার্চ রাজস্থানের রাজধানী শহরে পেট্রোলের দাম লিটার প্রতি ২১ পয়সা, ডিজেলের দাম ১৯ পয়সা কমেছে বলেই জানা যাচ্ছে।

পেট্রোল এবং ডিজেলের দামে পতনের জেরে রাজস্থানের জয়পুর শহরে পেট্রোলের দাম লিটার প্রতি হয়েছে ৯৭.৭৭ টাকা এবং ডিজেলের দাম লিটার প্রতি ৯০.০৩ টাকা পড়ছে। অপরপক্ষে চেন্নাইতেও লিটার প্রতি পেট্রোল এবং ডিজেলের দাম যথাক্রমে ১৪ পয়সা ও ১৩ পয়সা হারে কমেছে। যার ফলে বর্তমানে চেন্নাইতে লিটার প্রতি পেট্রোলের দাম ৯৩.১১ টাকা ও লিটার প্রতি ডিজেলের দাম ৮৬.৪৫ টাকা পড়ছে।