আকাশে উড়ছে আয়রন ম্যান বেলুন, ভিনগ্রহের প্রাণী ভেবে হুলস্থুল কাণ্ড উত্তরপ্রদেশে

পুরো একটা দিন ঘরবন্দি হয়ে রইলেন উত্তরপ্রদেশের গ্রেটার নয়ডার দনকৌর এলাকার বাসিন্দারা। কারণ, আকাশের নাকি দেখা মিলেছে ভিনগ্রহীর। সেই ভিনগ্রহী প্রাণীটি নাকি এলাকাবাসীর ওপর হামলা চালাতে পারে। ভিনগ্রহের আক্রমণের ভয়েই গত শনিবার ভয়ে সিঁটিয়ে ঘর বন্দী হয়ে রইলেন গ্রেটার নয়ডার দনকৌর এলাকার বাসিন্দারা।

বিশিষ্ট সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, গত শনিবার অনেকটা রোবটের মতো দেখতে একটি বস্তুকে আকাশে উড়ে যেতে দেখেন এলাকার বাসিন্দারা। যা দেখে রীতিমত ভয় পেয়ে গিয়েছিলেন তারা। অনেকেই ভাবতে শুরু করেন এটা আসলে ভিনগ্রহ থেকে আগত কোনো প্রাণী। অনেকেই এই উড়ন্ত অচেনা প্রাণীটিকে বিপদজনক বলে মনে করতে থাকেন।

এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়তেই ঘটনার তদন্তে নামে পুলিশ। পুলিশি তদন্তে উঠে এলো, যে উড়ন্ত বস্তুটিকে দেখে ভিনগ্রহী বলে মনে করেছিলেন বাসিন্দারা, সেটি আসলে একটি উড়ন্ত বেলুন। হলিউড প্রযোজনা সংস্থা মার্ভেলের বিখ্যাত সিনেমা “আয়রন ম্যান” এর নায়ক চরিত্র আয়রন ম্যানের আদলেই বেলুনটিকে বানানো হয়েছিল।

উড়তে উড়তে একটা সময় বেলুনের গ্যাস ফুরিয়ে যায়। সেই সময়, স্বাভাবিকভাবেই নিচের দিকে নেমে আসতে শুরু করে বেলুনটি। ভট্টা পারসৌল এলাকায় একটি খালের পাশের ঝোপে গিয়ে পড়ে সেটি। তাতে আরো ভয় পেয়ে যান এলাকাবাসী। শেষমেষ পুলিশের দ্বারস্থ হন তারা। পুলিশ এসে আসল সত্য উদ্ঘাটন করে। কোনো এলিয়েন নয়, সাধারণ একটি রোবট বেলুন দেখেই ভয় পেয়েছিলেন তারা।