বাড়ানো হল আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধের তারিখ, ঘোষণা করল ডিজিসিএ

আগামী ৩১ শে অক্টোবর পর্যন্ত আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ থাকবে। সম্প্রতি, দ্য ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন তথা ডিজিসিএ এর তরফ থেকে একটি নির্দেশিকা প্রকাশ করে জানানো হলো, দিন প্রতিদিন দেশের করোনা পরিস্থিতি আরো খারাপের দিকে এগোচ্ছে। করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে বৈ কমছে না। তাই এখনই আন্তর্জাতিক উড়ান পরিষেবা চালু করার পরিকল্পনা গ্রহণ করলে তা দেশের জন্য বিপদজনক হবে। সবদিক বিবেচনা করে আগামী ৩১শে অক্টোবর পর্যন্ত আন্তর্জাতিক উড়ান বন্ধ রাখা হলো।

ডিজিসিএর পক্ষ থেকে আরো জানানো হয়েছে, আন্তর্জাতিক উড়ান পরিষেবা বন্ধ থাকলেও সরকার নির্ধারিত বেশ কয়েকটি রুটে বিমান চলাচল করবে। নির্ধারিত দিনগুলিতে বাণিজ্যিক যাত্রী বিমান পরিষেবা বন্ধ রাখা হবে। পাশাপাশি, কার্গো অপারেশনের সময়েও বিমান পরিষেবা বন্ধ থাকছে বলে জানানো হয়েছে। উল্লেখ্য, ৩১শে সেপ্টেম্বর পর্যন্ত আন্তর্জাতিক উড়ান পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল ডিজিসিএ।

তবে, দেশের করোনা পরিস্থিতি খতিয়ে দেখে উড়ান পরিষেবা বন্ধ রাখার মেয়াদ আরও এক মাস বাড়ানো হলো। করোনা মহামারীর কারণে গত ২৩শে মার্চ থেকে দেশের আন্তর্জাতিক উড়ান পরিষেবা বন্ধ রয়েছে। এর মধ্যে অবশ্য কেন্দ্রীয় সরকারের বন্দে ভারত মিশনের আওতায় ২২শে জুলাই থেকে ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে ১৮০টি বিমান চালু করা হয়। গত ২০শে জুলাই থেকে এই বিমানগুলির জন্য অনলাইনে টিকিট পরিষেবা প্রদান করার ব্যবস্থা করা হয়।

প্রসঙ্গত, ভারতে দিন প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৪৮৪ জন। ২৪ ঘন্টায় দেশজুড়ে মৃতের সংখ্যা ১০৯৪ জন। এই মুহূর্তে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৬৩ লক্ষ ৯৪ হাজার ৬৯ জন। সুস্থ হয়েছেন ৫৩ লক্ষ ৫২ হাজার ৭৮ জন। অ্যাক্টিভ কেস ৯ লক্ষ ৪২ হাজার। দেশে এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৯৯ হাজার ৭৭৩ জন।