বিহার বিধানসভা নির্বাচনে ভোটে দাঁড়াচ্ছেন ডুপ্লিকেট মোদী

বিহার বিধানসভা নির্বাচনে “বঞ্চিত সমাজ পার্টি”র প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন অভিনন্দন পাঠক। সারাদেশের কাছে যিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডুপ্লিকেট হিসেবেই পরিচিত। কারণ তাকে হঠাৎ করে দেখলে নরেন্দ্র মোদি বলে ভুল হয়। নরেন্দ্র মোদির মতনই পোশাক পড়েন তিনি, তার মতনই হেয়ার স্টাইল, এমনকি মুখের দাঁড়িটা অব্দি প্রধানমন্ত্রীর স্টাইলে রাখা। শুধু তাই নয়, তার কথাবার্তাতেও মোদির ছাপ স্পষ্ট। যদিও এই ঘটনাকে তিনি “কাকতালীয়” বলেই মনে করেন।

উত্তরপ্রদেশের সাহরানপুরের বাসিন্দা অভিনন্দন পাঠক বর্তমানে বিহারের গোপালগঞ্জের অন্তর্গত সাভানাহা গ্রামে বসবাস করেন। বিহারের গোপালগঞ্জ জেলার হাতুয়া কেন্দ্র থেকে প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন তিনি। বিহারের হাতুয়া অঞ্চলটি পিছিয়ে পড়া এলাকা। দীর্ঘদিন এই এলাকাটিতে কোনো উন্নয়নমূলক কাজ করা হয়নি। নির্বাচনে জিতে এলাকার উন্নয়নের কাজ করতে চান অভিনন্দন পাঠক।

দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর অবিকল মিল আছে। মোদী জ্যাকেট হিসেবে পরিচিত জ্যাকেট পরিধান করেন তিনি। এমনকি বক্তৃতা দেওয়ার সময় প্রধানমন্ত্রীর স্টাইলে শ্রোতাদের “মিত্রো” বলে সম্বোধনও করেন তিনি। উল্লেখ্য, একসময় প্রধানমন্ত্রীর হয়ে প্রচার চালাতেন তিনি। তবে বর্তমানে প্রধানমন্ত্রীর সম্পর্কে বলতে গিয়ে তিনি বললেন, “প্রধানমন্ত্রী ক্ষমতায় এসে কোনো প্রতিশ্রুতি পালন করেননি।”

তিনি আরো জানিয়েছেন, তিনি প্রধানমন্ত্রীর সমালোচক বা সমর্থক নন। তিনি শুধু আসন্ন বিধানসভা ভোটে জিতে বিহারের উন্নয়ন ঘটাতে চান। উল্লেখ্য, এবারের ভোটে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে দাঁড়াচ্ছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সমাজকল্যাণ মন্ত্রী রামসেবক সিং। এর আগে অবশ্য ছয় বার নির্বাচনে প্রার্থী হিসেবে দাঁড়িয়েছিলেন অভিনন্দন। তবে কোনো বারেই জিততে পারেননি প্রধানমন্ত্রীর ডুপ্লিকেট।