কৃষক বন্ধু প্রকল্পের চেক বিলি শুরু হল জলপাইগুড়িতে

জলপাইগুড়ি:– কৃষক বন্ধু প্রকল্পের চেক বিলি শুরু হল জলপাইগুড়িতে। মঙ্গলবার শহরের ক্লাব রোডের কৃষি ভবনে কৃষকদের চেক তুলে দেওয়া হয়। কৃষি দফতরের দাবি, কৃষক বন্ধু প্রকল্পের সদর ব্লকের ১৯-২০ সালে মোট ৩৯০৫ জন কৃষক আবেদন করেন৷ সকলের আবেদনে নথি সঠিক না থাকায় ৩৪৩৮ জনকে বেছে নেওয়া হয়েছে। যারা বাদ পড়েছেন তাদের কৃষি জমির খতিয়ান তাদের নামে নেই দাবি কৃষি দফতরের।

এই কারণে তাদের আবেদন বাতিল হয়। এদিন প্রকল্পের অধিনে থাকা সকলের হাতে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে কৃষি দফতর চেক তুলে দেয়। জমির পরিমান অনুযায়ী কৃষকদের চেক তুলে দেওয়া হল ৷ দুটি করে চেক দেওয়া হয়েছে৷ দুই মরসূমে চেক দেওয়া হয়েছে। যে সকল কৃষকের জমি তিন বিঘা রয়েছে তারা সকলেই দুটি মরসূমে আড়াই হাজার টাকা করে দুটি চেক পেয়েছেন। রাজ্য সরকারের এই উদ্যোগকে সাধুবা জানালেন কৃষকরা।

অনেকটাই উপকার হবে চেকের টাকা পেয়ে। অন্যদিকে নতুন করে কৃষক বন্ধু প্রকল্পের নতুন করে ফ্রম জমা দেওয়া হচ্ছে। কৃষকেরা বলেন, রাজ্য সরকার কৃষকদের নিয়ে ভেবেছে। এতে কৃষকরা উপকৃত হবে৷ এই উদ্যোগকে সাধুবা জানাই।সদর ব্লকের কৃষি আধিকারিক বিক্রম দীপ ধর জানান এদিন কৃষক বন্ধু প্রকল্পের চেক তুলে দেওয়া হল কৃষকদের। সদর ব্লকের প্রায় সব কৃষককে এদিন চেক তুলে দেওয়া হয়। এতে কৃষকরা উপকৃত হবে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন