কোন রঙের ওষুধ কোন রোগ নিরাময় করে জেনে নিন

419

রঙ মানুষের জীবনে দারুন ভাবে প্রভাব ফেলে, এর জন্য মানুষ এই বিষয়টিকে অনেক গুরুত্ব দেয়। আজকের যুগে নানা রঙ আমাদের আশে পাশে বিরাজ করছে, এর থেকে কোন রঙ কার জন্য ভালো বা কার জন্য খারাপ, এই সম্পর্কে অনেকেই আমরা খেয়াল করি না। এই রঙ বাস্তু শাস্ত্রে এক বিশেষ জায়গায় অবস্থান করছে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

আমরা অনেকেই জানি, কারো কালো রঙ ভালো লাগে তো কারো আবার অন্য ধরনের রঙ। অনেক নিজের সাধের বাড়ি নিজের ইচ্ছেমতো রঙে সাজায়। এতেই অনেকের অনেক কিছু প্রকাশ পায়। তাই এবার এই রোগ আমুষের রোগ-ব্যাধীতেও একই ভাবে কাজ করে। এই চিকিতসার ওপর রঙের প্রভাব ফোটোমেডিসিন নামে পরিচিত।

আমাদের অনেকের আকাশী রঙ ভালো লাগে, আমরা যেটাকে বলে থাকি স্কাই ব্লু। এই রঙ পেটের রোগের সহায়ক। কমলা রঙ রক্তচাপ নিয়ন্ত্রণ করতে সময় লাগে। লাল রঙ গলার রোগ, সর্দি কাশি, এই সব নিরাময়ে কাজে লাগে। সাদা রঙ আমাদের জীবনে বিশেষ ভূমিকা পালন করে।

এই রঙ শান্তির প্রতিক, এই রঙে এক প্রকার শান্তি বিরাজ করে, যা অন্য সব রঙে পাওয়া যায় না। এই সাদা রঙ বেশীরভাগ রোগীর ঘরে ব্যবহার হয়ে থাকে। হলুদ রঙ মানসিক দুর্বলতা, হৃদ জনিত সমস্যা, অম্বল, স্নায়ুর উত্তেজনা সব কিছুতেই এই রঙ খুব উপকারি।

এদিকে বেগুনী রঙ আর্থারাইটিস, বিভিন্ন শারীরিক ব্যাতা নিরাময়ের ওপরে প্রভাব ফেলে। আর শেষে হল লাল , এই লাল রঙ বুদ্ধির বিকাশে সাহায্য করে।

এই রকম আপডেট পেতে লাইক করুন