পাকরাষ্ট্রে জঙ্গীদের আর্থিক সাহায্য নিয়ে চাঞ্চল্যকর তথ্য ফাঁস করল আমেরিকা

180

আমেরিকা এবার জানিয়ে দিল পাকিস্তান আর সেই দেশে গড়ে ওঠা জঙ্গী সংগঠনকে আর্থিক সাহায্য করতে পারে নি। কারন অনেক আগের থেকেই পাকিস্তানকে জানানো হয়েছিল তারা যেনো তাদের দেহের জঙ্গী গোষ্ঠির ওপরে কড়া পদক্ষেপ নেয়, কিন্তু সেই কাজ তারা করে নি।

এই রকম আপডেট পেতে লাইক করুন

তাদের এই কাজ করার জন্য একটা সময় সীমা বেধে দেওয়া হয়েছিল, কিন্তু তার মধ্যে তারা কোনও পদক্ষেপই নেয় নি। এবার সেই কাজের ওপরে নির্ভর করেই আমেরিকা বলল লস্করি তৈবা, আর জইশ মহম্মদ এই দুই জঙ্গী গোষ্ঠী এখন পাকিস্তানে তাদের কাজ চালিয়ে যাচ্ছে নির্দিধায়।

কারন তারা আর্থিক সাহায্য পাচ্ছে খুব সহজেই, তাদের সেই আর্থিক সাহায্যকে নিয়ন্ত্রনই করতে পারছে না পাকিস্তান সরকার। পাকিস্তানকে এর জন্য যে সময় দেওয়া হয়েছিল তার মধ্যে তারা কিছুই করতে পারে নি। এখন যদি দেখা যায় জঙ্গীদের প্রভাব আরও বেড়ে গেছে আগের থেকে।

এর আগে এফ টি এর তরফ থেকে জানানো হয় যদি পাজিস্তান জঙ্গিদের মদত করা বন্ধ না করে, তাহলে তাদের কালো তালিকাভুক্ত করা হবে। এই সব বলার পরেও পাকিস্তান কোনও কিছুকেই ভ্রুক্ষেপ না করে তাদের কাজ চালিয়ে গেছে আর তারা জঙ্গী মদত করে গেছে, এতোবার সতর্ক করার ফলে পাকিস্তান তাতেই কানই দেয় নি। তাই এবার এফ টি এর হাতে কড়া শাস্তি পেতে হবে বলে অনেকে মনে করছে।

পাকিস্তান তাদের দেশে থাকা আরও কিছু জঙ্গী সংগঠনের নেটওয়ার্ক দমনে একেবারে অসফল, কারন তারা পাকিস্তানে এসে ঘাটি গেড়েছে কিন্তু এর প্রতিকার করার জন্য কোনও ধরনের ব্যবস্থাই করে নি, এমনকি তারা এখনও কোনও পদক্ষেপ নিচ্ছে না। পকিস্তান হয়ত উপরে উপরে দেখাচ্ছে যে তারা অনেকটাই এর বিরুদ্ধে কাজ করছে, কিন্তু যদি দেখা যায় আসলে কোনও ধরনের কাজই তারা করতে পারে নি।

এই রকম আপডেট পেতে লাইক করুন