আসন্ন বিধানসভায় অন্তত ৫০% ভোট পেতেই হবে, বঙ্গ বিজেপিকে টার্গেট দিল নাড্ডা

এবার যে লক্ষ্য বাংলা, সেটা আর কেই বা না জানে। কিন্তু ভোটের পরিমাণও যে এখন একটা টার্গেটে পরিণত হয়েছে সেটা সম্প্রতি জানা গেলো। আসলে ২০২১ এ বাংলাকে পাখির চোখ করে এগোচ্ছে বিজেপি। আর তার জন্য যেমন ধরনের সব পরিকল্পনা করা দরকার সেইসবও করা হচ্ছে বিজেপির অন্দর মহলে। এখন করোনা পরিস্থিতি কোনোভাবেই কোনো সভা, কোনো মিছিল, মিটিং করা সম্ভব হচ্ছে না। তাই এখন ভার্চুয়াল মিটিং ই ভরসা। গত বৃহস্পতিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ভার্চুয়াল মিটিন এ এবার মাকুল, দিলীপ সহ সবাইকে জানিয়ে দিল, যে করেই হোক ৫০% ভোট আমাদের লাগবেই।

এখানেই শেষ না, এর সাথে মুকুল, দিলীপ ও আরও সবাইকে, তাদের যে নবগঠিত কমিটি রয়েছে, তাদের নতুন নতুন অনেক টাস্ক দিয়েছে, যা কিনা সবাইকে অনেকটাই অনুপ্রাণিত করবে বলেই মনে করা হচ্ছে। তিনি তাদের যেসব কাজ দিয়েছেন, সেগুলো হল রাজ্যের পদাধীকারদের কমপক্ষে ৫-৭ টি মন্ডলে সফল করতেই হবে, এখানেই শেষ না কারণ এই করোনা পরিস্থিতিতে সবাইকে উতসাহীত করাটা খুবই জরুরি। আর এই দায়িত্ব পড়েছে দিলীপ ঘোষের ওপরে। তবে নাড্ডা তার প্রশংসাও করেছেন, কারণ তিনি যে বিভিন্ন প্রান্তের কর্মীদের নিয়ে বৈঠক করেছেন সেটা নিয়ে।

শেষে নাড্ডা সেই মিটিং এ বলেছেন, আসলে এখন থেকেই প্রত্যেক পদাধীকার কর্মীদের ৫-৭ টি মন্ডলে সফর করতে হবে, গ্রাম, বুথ সব কিছু ঘুরে ঘুরে দেখতে হবে। এমনকি সেই সব প্রত্যেক বুথের হোয়াটস আপ গ্রুপ থাকতে হবে বলেও জানিয়েছে, যেখানে কিনা তিন ধরনের কনটেন্ট থাকবে। আঞ্চলিক, রাজ্য ও কেন্দ্রের। কেমন কি ও কোথায় কি কি বিষয় তুলে ধরতে হবে সেগুলো নাড্ডা স্পষ্ট জানিয়ে দিয়েছে। তবে হ্যা প্রধানমন্ত্রীর আত্মনির্ভর প্রকল্পকেও এগিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন তিনি, দলের সব নেতাদের।