কি অ’ব’স্থা, মু’র’গি পা’ড়’ছে না ডি’ম, রা’গে গ’জ’গ’জ করতে করতে পু’লি’শে’র দ্বা’র’স্থ ব্যক্তি

সোশ্যাল মিডিয়ার দৌলতে নিত্যদিন কতই না অদ্ভুত খবর প্রকাশ্যে আসে। মুঠোফোন হাতে থাকায় বিশ্বের কোথায় কি ঘটছে তা এক মুহূর্তেই জেনে নেওয়া যায়। যেমন সম্প্রতি মহারাষ্ট্রের পুনেতে ঘটে যাওয়া একটি মজার ঘটনা এখন নেটিজেনদের নজরে এসেছে। মহারাষ্ট্রের পুনের এক পোলট্রি ব্যবসায়ী সম্প্রতি মুরগি ডিম না পাড়ার কারণে মুরগির খাবার প্রস্তুতকারক সংস্থার বিরুদ্ধে থানায় গিয়ে অভিযোগ দায়ের করলেন!

ওই পোলট্রি মালিকের অভিযোগ বিশেষ এক সংস্থার তৈরি খাবার খেয়েই তার পোল্ট্রি ফার্মের সব মুরগি ডিম দেওয়া বন্ধ করে দিয়েছে। যার ফলে ব্যবসায় ক্ষতি হচ্ছে। তবে ওই পোলট্রি মালিক একা নন, খাবার প্রস্তুতকারক সংস্থা বিরুদ্ধে এমন অভিযোগ দায়ের করেছেন আরো চারজন ফার্মের মালিক। তারাও দাবি করছেন ওই বিশিষ্ট সংস্থার থেকে খাবার নেওয়ার কারণেই তাদের ফার্মের মুরগি ডিম দিচ্ছে না।

পুনের ওই পোলট্রি মালিক থানায় গিয়ে জানিয়েছেন তিনি আগে পুনের একটি নামি কোম্পানি থেকে মুরগির খাবার কিনতেন। তবে সম্প্রতি দাম বেড়ে যাওয়ার কারণে তিনি আরেকটি সংস্থার থেকে মুরগির খাবার কেনেন। এর পরেই ঘটে যায় এই বিপত্তি। ওই ফার্মের মালিকের দাবি, খাবার পছন্দ না হলে মুরগি ডিম পাড়ে না। এ ক্ষেত্রেও তাই হয়েছে।

এরপর পুলিশ তদন্তে নামে। আহমেদনগরের (Ahmednagar) ব্লক পর্যায়ের Animal Husbandry Officer-এর সঙ্গে কথা বলে পুলিশ জানতে পারে খাবার পছন্দ না হলে মুরগি সত্যিই ডিম পাড়ে না। অভিযোগকারীরা সংস্থার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হতে চেয়েছিলেন। তবে সংস্থার মালিক অবশ্য ওই মুরগি ফার্মের মালিকদের ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস প্রদান করেছেন যার ফলে মামলাটি আর আদালত অব্দি গড়ায়নি।