নিজেকে নিজেই প্রার্থী ঘোষণা তৃণমূল নেত্রীর, মালদায় তৃণমূল শিবিরে গুঞ্জন

একেবারে দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের স্টাইলেই, হাওড়ার যদুবাবুর পর এবার মালদহের সবিত্রি মিত্র নিজেই নিজেকে প্রার্থী বলে ঘোষণা করলেন। ইতিমধ্যেই ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। আর সেই কারণেই বিভিন্ন রাজনৈতিক দল তার শেষ প্রস্তুতি নিতে ব্যস্ত। স্বাভাবিকভাবেই প্রত্যেক রাজনৈতিক দল তাদের নিজস্ব প্রার্থী তালিকা তৈরি করে ফেলেছে। কিন্তু তৃণমূলের সাবিত্রী দেবীর আর তর সইলো না।

তিনি গতকাল শনিবার সাংবাদিক বৈঠকে জানিয়ে দিলেন, মানিকচক বিধানসভা আসনের প্রার্থী তিনি নিজেই । একেবারে নিজেই নিজেকে প্রার্থী বলে ঘোষণা করা নিয়ে শাসকদল এখন অনেকটাই ফাঁপরে। এখনো প্রকাশ্যে কিছু বলা না হলেও সেটা স্পষ্ট। এবারের বিধানসভা কেন্দ্র ঠিক 2016 সালের মতোই 294 টি আসন। তখন ও নিজেই নিজেকে প্রার্থী বলে ঘোষণা করাটা একটা আলাদা মাত্রা এনে দিয়েছিল। কিন্তু এবারের রাজনৈতিক পটভূমিকায় একেবারে বদলে গেছে।

দলের অনুমতি ছাড়াই নিজেই নিজেকে প্রার্থী বলে ঘোষণা করাটা এক বিশাল নিয়মভঙ্গ বলে মেনে নিচ্ছে তৃণমূলের অন্দরমহল। প্রকাশ্যে কিছু বলো না হলেও আভ্যন্তরিক গোলযোগের আশঙ্কা রয়েছে বলে জানা যাচ্ছে। এমনিতেই মালদা জেলার তৃণমূলের গোষ্ঠী কোন্দল নতুন কিছু নয়। সাবিত্রী দেবী এই নিয়ে বহুবার তৃণমূল নেতৃত্ব কে সতর্ক করেছেন কিন্তু তাতেও কোনো ফল হয়নি বলেই মনে করা হচ্ছে।