নবান্নে আমাদের বৈঠক সফল হয়েছে, বাগডোগরা বিমানবন্দরে নেমে বললেন বিনয় তামাং

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে বৈঠক সেড়ে এদিন দুপুর ১২টা ৪৫ নাগাদ বাগডোগরা বিমানবন্দরে পৌঁছান গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতি বিনয় তামাং ও জিটিএর চেয়ারম্যান অনিত থাপা। এরপর বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি বিনয় তামাং। তিনি বলেন যে রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে যে বৈঠক হয়েছে সেটায় তারা সফল।

এরপর তিনি সোজা সড়ক পথ দিয়ে সোজা চলে যান দার্জিলিং এর উদ্দেশ্য। তবে এদিন বিনয় তামাং ও অনিত থাপাকে স্বাগত জানতে বিমানবন্দরে ভীড় করেন বিনয় পন্থীরা। দীর্ঘ তিন বছরের আত্মগোপন করে থাকার পর প্রকাশ্যে আসেন প্রাক্তন মোর্চা সভাপতি বিমল গুরুং। এবং বিমল গুরুং ফিরে আশার পর তিনি ঘোষনা করেন পাহাড়ের উন্নয়নের জন্য রাজ্যের শাসক দলের সাথে হাত মিলিয়ে কাজ করবেন।

এরপরই পাহাড়ে বিমল পন্থীরা সক্রিয় হয়েে ওঠে। কি ভূমিকায় থাকবে বিনয় ও অনিত থাপা তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে বিভিন্ন মহলে। তবে সব জল্পনার অবসান ঘটিয়ে বিনয় ও অনিত থাপাকে আলোচনায় ডাকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। চলতি মাসের ৩ তারিখ দীর্ঘক্ষন নবান্নে বৈঠকের পর বিনয় তামাং জানিয়ে ছিলেন তারা বৈঠকে খুশি। শুক্রবার কলকাতা থেকে বাগডোগরা বিমান বন্দরে ফেরেন বিনয় তামাং ও অনিত থাপা।