রাখি সাওয়ান্ত নিজেকে “আইটেম গার্ল” বললেন, জানুন কারণ

বলিউডের বিখ্যাত একজন আইটেম গার্ল হলেন রাখি সাওয়ান্ত। সম্প্রতি তিনি প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করেছিলেন বিগবসে। সেখানে আরও একবার নিজের কথা বার্তার জন্য খবরের শিরোনামে উঠে এসেছিলেন তিনি। তার কথা অথবা ভাবভঙ্গি চিরকালই সকলের নজর কাড়ে। এ ক্ষেত্রেও তার দ্বিরুক্তি হয়নি। তবে এ বছর বিগ বস অংশগ্রহণ করার অন্যতম কারণ ছিল তার মা। বেশ কিছুদিন ধরেই তিনি ছিলেন অসুস্থ। মাকে শুশ্রূষা করার জন্য দরকার ছিল অনেক টাকার।আর ঠিক সেই কারণে বিগ বসের মঞ্চে প্রতিযোগী হয়ে আরো একবার এসেছিলেন তিনি।

তবে জয়ী না হতে পারলেও তার পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন সালমান খান। সালমান খানের সহযোগিতায় আপাতত শুরু হয়ে গেছে রাখি সাওয়ান্তের মায়ের চিকিৎসা। এবারে নিজেকে আইটেম বোম বলে পরিচয় দিলেন রাখি। সম্প্রতি মুম্বাইয়ের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি আইটেমগার্ল কনসেপ্ট নিয়ে মুখ খুললেন।

তিনি জানিয়েছেন যে, যেখানে হিরোইনরা ভালো পারফর্ম করতে ব্যর্থ হয় ঠিক তখনই সেই সিনেমাতে হাল ধরেন আইটেম গার্ল। সিনেমার মুখ অন্যদিকে ঘুরিয়ে দিতে পারে একজন আইটেম ডান্সার।

নিজেকে আইটেম ডান্সার হিসেবে গর্বিত বলে মনে করেন তিনি। আইটেমগার্ল প্রসঙ্গে তিনি বলেন যে, আমি কখনো নিজেকে আইটেমগার্ল বলে ডাকিনি। এই কথা আমাকে দিয়েছে দর্শকেরা। তবে আমার মনে হয় যে, প্রত্যেকটি সিনেমাতে আইটেম গানের একটি বিশেষ ভূমিকা থাকে। যখন অভিনেতা-অভিনেত্রীরা নিজের পারফরম্যান্স দিয়ে মনোরঞ্জন করতে পারিনা ঠিক তখনই রক্ষাকর্তা হয়ে সেখানে পৌঁছে যায় আইটেম গার্ল।

আবার রাখি সাওয়ান্তের এই কথার বিরোধিতা করতে শোনা গেল এলি আব্রাহাম কে। তারমধ্যে,আইটেম সং কথাটা ব্যবহার করার কোন দরকার হয় না। আইটেম সং কথাটি ব্যবহার করলে মনে করা হয় যে, কোথাও না কোথাও যিনি এই গানটিতে নাচ করছেন তাকে আইটেম বলা হচ্ছে। আমি এই কথাটির বিরোধিতা করছি। আমরা মোটেও কোন আইটেম নেই।আইটেম না বলে এটাকে স্পেশাল ডান্স নাম্বার বলা যায়। প্রসঙ্গত উল্লেখ্য, অভিনেত্রী রাখি বিগ বস থেকে বেরিয়ে অভিনয় করবেন এটি বাইজির চরিত্রে। অভিনেত্রীর কথাতে, আমি হিরোইন হতে এসেছিলাম কিন্তু তা পারিনি। তবে নাচ করে এতদিন আমি আমার সংসারকে প্রতিপালন করেছি। তাই ভবিষ্যতেও গর্বের সাথে আমি নাচ করে যাব।