ফের নিম্নচাপের সম্ভাবনা, রাজ্যের আবহাওয়া নিয়ে বড় আপডেট দিল হাওয়া অফিস

পুজোর আগে ফের রাজ্যের আকাশ কালো মেঘে ঠেকে যেতে চলেছে। সাথে নতুন করে দেখা দিতে পারে নিম্নচাপ, যার ফলেই পূজোর আগে আবার বৃষ্টির একটা আশঙ্কা করা হচ্ছে রাজ্যে। বেশী দিন হয় নি বৃষ্টির দাপট কমেছে রাজ্যে। তার মধ্যেই এবার ফের আবার নিম্নচাপের ইঙ্গিত দিল আবহাওয়া দপ্তর। আর এটার দ্বারা এটাই প্রমাণিত হল যে, বর্ষার বিদায়বেলা এখনও আসে নি। মৌসম ভবন থেকে জানিয়ে দেওয়া হয়েছিল ৩০ সেপ্টেম্বর বর্ষার ফিরে যাওয়ার সময়, কিন্তু এখনও অনেক জায়গায় দাপট দেখিয়েই চলেছে বর্ষা।

এই পূজোর আগে বৃষ্টি এমনকি পূজোর মধ্যেও বৃষ্টি এটা আশঙ্কা করা হচ্ছে। আজ সকাল থেকেই দক্ষিণবঙ্গের আকাশ মেঘাচ্ছন্ন, আর সেই আক্রণেই আর্দ্রতা জনিত অস্বস্তি, ভ্যাপসা গরম। মানুষ বলতে গেলে এখন একেবারে নাজেহাল হয়ে পরেছে। তেমন দক্ষিণবঙ্গে বৃষ্টির আশঙ্কা নেই। তবে বজ্রবিদ্যুত সহ হালকা মাঝারী বৃষ্টির একটা ছোট্ট প্রভাব পরতে পারে। এদিকে উত্তরবঙ্গের কথা বলতে গেলে, আগামী কয়েকদিন উত্তিরবঙ্গে তেমন বৃষ্টির সম্ভাবনা নেই।

তবে উত্তরবঙ্গেও এখন ধীরে ধীরে বৃদ্ধি হচ্ছে আর্দ্রতা জনিত অস্বস্তি, আর সেটাই ইঙ্গিত দিচ্ছে আগামী কয়েকদিনের মধ্যে ফের একদফা বৃষ্টির। এখন মৌসুমী অক্ষরেখা অবস্থান করছে হিমালয়ের পাদদেশে, যার ফলে উত্তরপূর্ব ভারতেও প্রভাব পরবে বৃষ্টির। কিন্তু নতুন নিম্নচাপ এসে কেমন দাপট দেখাবে সেটা এখনও স্পষ্ট বলা সম্ভব হচ্ছে না, কিন্তু এই নিম্নচাপ নাকি ওড়িশার উপকূলে তৈরী হয়েছে, যা কিনা গাঙ্গেয় পশ্চিমবঙ্গ উপকূলের ওপরেও আঘাত হানবে।