মাতৃদিবসে মায়েদের নামে একাধিক প্রকল্প, জানালেন শুভেচ্ছা মুখ্যমন্ত্রী

সারা বছরের বিভিন্ন বিশেষ দিনে সকলকে শুভেচ্ছা জানাতে ভোলেননা তিনি। একজন মুখ্যমন্ত্রী হিসেবে বার বার নিজের মানবদরদী রূপের বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। তাই বাদ গেল না মাতৃ দিবসেও। মাতৃদিবসের সকালেই সমস্ত মায়েদের প্রতি শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এমনিতেই রাজ্যর মেয়েদের জন্য একাধিক প্রকল্পের সূচনা করেছেন তিনি। তাই রবিবার মাতৃ দিবসে মায়েদের ষশুভেচ্ছা জানানোর পাশাপাশি রাজ্যের মায়েদের সম্মানার্থে তিনি কি কি প্রকল্প গ্রহণ করেছেন সেই বিষয়ে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী জানান একাধারে মায়েদের নামে যেমন উড়ালপুল, সংগ্রহশালা তৈরি করেছেন তেমনই তাঁদের সুবিধার্থে একাধিক প্রকল্পও তৈরি করেছে রাজ্য সরকার।

প্রতিবছর মে মাসের দ্বিতীয় সপ্তাহে বিশ্বজুড়ে আন্তর্জাতিক মাতৃ দিবস পালিত হয়। তাই আজ অর্থাত্ দ্বিতীয় রবিবার পালিত হচ্ছে মাতৃ দিবস। মুখ্যমন্ত্রী শুভেচ্ছা জানিয়ে লেখেন,“আজকের এই পবিত্র দিনে সকল মায়েদের শুভেচ্ছা জানাই। তাঁদের সেলাম জানাতে আমরা মায়েদের নামে উড়ালপুল (মা ফ্লাইওভার), জাদুঘর (মাদার ওয়্যাক্স মিউজিয়াম) তৈরি করেছি। এমনকী, শ্লোগানও তৈরি্ করেছি তাঁদের নামে, মা-মাটি-মানুষ।সকলে মাকেই আমরা নিজের মায়ের মতো শ্রদ্ধা করি।”

এরপরে আরও একটি ট্যুইট করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি লেখেন, “আমরা মায়েদের কল্যাণের কথা ভেবে একাধিক প্রকল্প শুরু করেছি। যেমন-মাদার এন্ড চাইল্ড হাব, মাতৃযান পরিষেবা, মহিলাদের পরিবারের প্রধান হিসেবে গণ্য করে স্বাস্থ্যসাথী স্মার্ট কার্ড বানানো হয়েছে। এমনকী, মাতৃত্বের জন্য সরকারি মহিলা কর্মীদের জন্য ৭৩১ দিনের ছুটির ব্যবস্থা করা হয়েছে।” রাজ্য সরকারের এই প্রয়াসকে কুর্নিশ জানিয়েছে রাজ্যবাসী।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন