জন্মদিনে পেলেন অসংখ্য শুভেচ্ছা, জনগণের কাছে গিফ্ট চাইলেন মোদি, জেনে নিন কি প্রয়োজন প্রধানমন্ত্রীর

গতকাল, ১৭ই সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭০ তম জন্ম দিবস ছিল। মোদি অনুরাগীরা দেশজুড়ে এই দিনটিকে পালন করেছেন। এদিন সাধারণ মানুষ থেকে শুরু করে, বলিউডের বহু সেলিব্রিটি, রাজনৈতিক ব্যক্তিত্বরা প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। শুভেচ্ছা প্রেরণকারীদের মধ্যে অনেকেই প্রধানমন্ত্রীকে জন্মদিনের গিফট হিসেবে তিনি কি চান, তা জানতে চেয়ে ছিলেন। এই প্রশ্নের উত্তরে বৃহস্পতিবার গভীর রাতে প্রধানমন্ত্রী একটি টুইট বার্তায় জানালেন, তিনি চান দেশের প্রতিটি মানুষ যেন মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করেন। পাশাপাশি প্রত্যেকেই যেন প্রত্যেকের থেকে অন্ততপক্ষে দুই গজের দূরত্ব বজায় রাখেন। দেশবাসীর প্রতি তার আবেদন, সঠিকভাবে মাস্ক পড়ুন। সামাজিক দূরত্ব মেনে চলুন। পাশাপাশি জনবহুল জায়গাগুলিকেও এড়িয়ে চলুন। এভাবেই আমরা আমাদের পৃথিবীকে মহামারীর প্রকোপ থেকে সুস্থ করে তুলতে পারি।

প্রধানমন্ত্রীর ৭০ বছর বয়স পূর্তি উপলক্ষে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ তাকে শুভেচ্ছা জানিয়েছেন। টুইট বার্তায় প্রত্যেকের প্রতি ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী। দেশের পাশাপাশি বিদেশের বহু রাজনৈতিক ব্যক্তিত্বও এদিন প্রধানমন্ত্রীকে জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পেয়ে স্বভাবতই আপ্লুত প্রধানমন্ত্রী।

এদিন বিকেলে প্রধানমন্ত্রীর জন্য জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিশ্বের সবথেকে বড় নেতা এবং তার বিশ্বস্ত বন্ধু নরেন্দ্র মোদির উদ্দেশ্যে তিনি টুইট বার্তায় লিখেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ৭০ তম জন্মদিনের শুভেচ্ছা জানাই। মার্কিন প্রেসিডেন্ট ছাড়াও এ দিন প্রধানমন্ত্রীর জন্য শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এবং জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল। প্রতিউত্তরে প্রধানমন্ত্রী টুইট বার্তায় লিখেছেন, তার প্রতি মানুষের এই শুভেচ্ছা বার্তায় তাকে মানুষের জন্য কাজ করতে উদ্বুদ্ধ করে।