মিঠুন চক্রবর্তী, এই জেলা থেকে প্রার্থী হতে পারেন তিনি, জেনে নিন

আসন্ন একুশের বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপটে রাজ্যের সিনেমা জগতের তারকাদের নিয়ে রাজ্য রাজনীতি জুড়ে যেন এক আলাদাই উন্মাদনা দেখা দিয়েছে। অন্যান্য রাজনৈতিক কর্তা-ব্যক্তিদের পাশাপাশি রাজনীতির টলিউডি সদস্যরাও কিন্তু বঙ্গের দলবদলের রাজনীতিতে অংশ গ্রহণ করছেন। এর মধ্যে অন্যতম হলেন টলিউড তথা বলিউড অভিনেতা মিঠুন চক্রবর্তী।

মিঠুন চক্রবর্তী সদ্য তৃণমূল ছেড়ে বিজেপি শিবিরের সদস্য হয়েছেন। রাজনৈতিক মহলে গুঞ্জন, মিঠুন চক্রবর্তীকে নিয়ে বঙ্গের রাজনীতিতে বিজেপির নতুন সম্ভাবনা দেখা দিতে পারে। বিজেপির তরফ থেকে অবশ্য এখনো আসন্ন একুশের বিধানসভা নির্বাচনের সম্পূর্ণ প্রার্থী তালিকা পেশ করা হয়নি। তবে বিজেপির অন্দরমহল সূত্রে খবর, কলকাতার কোনো একটি কেন্দ্র থেকে মিঠুন চক্রবর্তীকে প্রার্থী হিসেবে দাঁড় করানো হতে পারে।

মিঠুন চক্রবর্তীকে কোন কেন্দ্র থেকে প্রার্থী হিসেবে দাঁড় করানো হবে তা অবশ্য এখনও নিশ্চিত করা হয়নি। আসলে মিঠুন চক্রবর্তী পশ্চিমবঙ্গের ভোটার নন। নির্বাচনের নিয়ম অনুসারে পশ্চিমবঙ্গের ভোটার তালিকায় নাম নেই এমন কোনও ব্যক্তিই বিধানসভা আসনের জন্য প্রার্থী হিসেবে দাঁড়াতে পারবেন না। অতএব মিঠুন চক্রবর্তীকে আগে পশ্চিমবঙ্গের ভোটার তালিকায় নিজের নাম তুলতে হবে।

আগামী ৩১শে মার্চ রাজ্যের অষ্টম দফা নির্বাচনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। তার আগেই রাজ্যের ভোটার তালিকায় নাম তুলতে হবে মিঠুন চক্রবর্তীকে। বিশিষ্ট সূত্রে খবর, বর্তমানে সেই প্রক্রিয়া সম্পন্ন করতেই মুম্বাইয়ে পাড়ি দিয়েছেন মিঠুন।