চার ঘণ্টা চার্জ দিলেই চলবে ১২৫ কিমি, বাজার কাঁপাতে দুর্দান্ত গাড়ি আনল মহীন্দ্রা

মহীন্দ্রা এমন একটি সংস্হা যার ওপরে ভারতের মানুষজন চোখ বন্ধ করে ভরসা করে। আর সেই কারণেই তারা বিভিন্ন সময় বিভিন্ন গাড়ি নিয়ে হাজির হয় বাজারে। ইতিমধ্যে অনেক কয়েকটি গাড়ি নিয়ে হাজির হয়েছে তারা। এই করোনার মধ্যে গাড়ির বাজার কিছুটি হলেও চাঙ্গা হয়েছে, আর এটার সুযোগ নিয়েই গাড়ি সংস্হা গুলো বিভিন্ন নতুন নতুন মডেল আনছে বাজারে। এবার মহেন্দ্রাও তার অন্যথা করেনি। তারাও এবার বাজারে নিয়ে এসেছে নতুন গাড়ি, যা একেবারে ব্যবসায়ী মানুষের কথা মাথায় রেখেই তৈরী করা হয়েছে।

একেবারে উপযুক্ত এই গাড়ি যার দাম অনেকটাই সাধ্যের মধ্যে, ২ লক্ষ ৭৩হাজার টাকা। তবে এর সাথে রয়েছে অনেক সাশ্রয়। কারণ এই গাড়ি ওয়ারেন্টি যুক্ত, আর যদি এই মডেলের তিনচাকার গাড়ির ব্যবহার করে গ্রাহকেরা তাহলে তারা সহজেই ৬০ হাজার পর্যন্ত সাশ্রয় করতে পারবে। দারুণ একটি গাড়ি যা অনেকটাই সাশ্রয় যোগ্য বলেই মনে করছে সংস্হা, নেই বেশী রক্ষণাবেক্ষণের ঝামেলা, পাশাপাশি জ্বালানির দিক থেকেও থাকবে সাশ্রয়। এই গাড়ির মধ্যে আছে আই পি ৬ যুক্ত ইলেকট্রিক, তাছাড়া বড় বড় হুইল বেস যুক্ত চাকা থাকছে এই গাড়িতে ও উন্নত মানের টায়ার।

এই গাড়ি চার্জেবল, একবার ব্যাটারি চার্জ দিলেই চলবে ১২৫ কিমি। এই গাড়ির পাওয়ার ১০.৭ এইচ পি ও টর্ক রয়েছে ৪২ এন এম। গাড়ির টপ স্পিডের কথা যদি বলতে হয় তাহলে সেটা ৫০ এর ঘরে, তবে এই গাড়ির মধ্যে আছে অনেক নতুন ফিচার, যার মধ্যে ড্রাইভিং মোড একের পর এক। এই গাড়ির ব্যাটারি যেটা চার্জ হতে বেশী সময় নেয় না, মাত্র ৪ ঘন্টা। আগামী দিনে এই গাড়ি একটা বিশাল প্রভিব ফেলবে সাধারণ মানুষের মধ্যে সেটা নিয়ে আশাকাঙ্খী সংস্হা।