‘CBI তদন্ত করা হোক’, সুজাতার মন্তব্যে অস্বস্তিতে তৃনমূল, স্বাগত জানাল বিজেপি!

সম্প্রতি এক তৃণমূলীয় নেতা খুনের অভিযোগের পরিপ্রেক্ষিতে দলের নবাগতা সদস্যা সুজাতা খাঁ ঘটনার তদন্তে সিবিআইয়ের হস্তক্ষেপ দাবি করলেন! সুজাতা খাঁয়ের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়েছে। তার মন্তব্যকে কেন্দ্র করে শাসকদল রীতিমতো অস্বস্তিতে। অপরপক্ষে বিজেপি শিবিরও তৃণমূল নেত্রীর এই মন্তব্যকে স্বাগত জানিয়ে পাল্টা তৃণমূলকে কটাক্ষ করছে।

ময়নাগুড়ির তৃণমূল নেতা রঞ্জিত অধিকারীকে খুনের পরিপ্রেক্ষিতে সিবিআই তদন্তের দাবি জানিয়ে শাসক দলকে রীতিমতো অস্বস্তিতে ফেলে দিয়েছেন সুজাতা খাঁ। এদিকে তার এই মন্তব্যের পূর্ণ সুযোগ নিয়ে তৃণমূলের প্রতি বিজেপির কটাক্ষ, “উনি ঠিক কথাই বলেছেন। রাজ্য পুলিশের তদন্তের উপর বিশ্বাস রাখা যায়না! উনি আসলে সত্যি কথাটাই বলে ফেলেছেন।”

প্রসঙ্গত উল্লেখ্য, গত বৃহস্পতিবার জলপাইগুড়ির একটি হোটেলে সাংবাদিক সম্মেলনে অংশগ্রহণ করে সুজাতা খাঁ তৃণমূল নেতা খুনের সমস্ত দায় ভার বিজেপির উপর ছেড়েছেন। তার অভিযোগ, রঞ্জিত অধিকারী রাজবংশী সম্প্রদায়ের মানুষ ছিলেন। বিজেপি দলিতদের উপর চরম অত্যাচার চালাচ্ছে। বিজেপির রোষের শিকার হতে হয়েছে দলিত সম্প্রদায়ভুক্ত ওই তৃণমূল নেতাকে!

এর পরিপ্রেক্ষিতে অবশ্য বিজেপি রাজ্য সহ-সভাপতি দীপেন প্রামানিকের পাল্টা দাবি, সিবিআই তদন্ত হোক। তদন্তেই প্রমাণিত হবে বিজেপি নয়, বরং তৃণমূলকর্মীরাই ওই তৃণমূল নেতাকে খুন করেছে। তিনি এও বলেন, গত পঞ্চায়েত নির্বাচনের সময় থেকে এ পর্যন্ত বিজেপি দলের অন্তত ১৩৫ জনকে খুন করেছে তৃণমূল। যার মধ্যে প্রায় ১১০ জন এসসি সম্প্রদায়ভুক্ত ছিলেন। সেই খুনের তদন্তেও সিবিআইয়ের হস্তক্ষেপ দাবি করেছেন দীপেন প্রামানিক।