বছরে ৭ লাখ টাকার জল খান কোহলি, জেনে নিন কারন

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ক্রিকেটপ্রেমীদের “হার্টথ্রব”। খেলার মাঠে কোহলির তৎপরতা, ক্ষিপ্রতার প্রশংসা করেন সবাই। পাশাপাশি, শারীরিকভাবেও দুর্দান্ত ফিট ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। স্বভাবতই অনুরাগীদের মনে প্রশ্ন জাগে, কি এমন খাবার খান কোহলি, যে সর্বদাই এত ফিট থেকে ক্রিকেট পিচে রেকর্ডের ঝড় তুলতে পারেন তিনি!

সম্প্রতি একটি বিশিষ্ট সংবাদমাধ্যমে কোহলির ডায়েট সিক্রেট প্রকাশিত হয়েছে। যা দেখে চক্ষু চড়কগাছ অনেকেরই! ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক তার ডায়েটে শুধুমাত্র জলের পেছনেই যা খরচ করেন, তা সাধারণের চিন্তার বাইরে। হিসেব বলছে, বিরাট কোহলির পানীয় এক লিটার জলের মূল্যে আরও সাত লিটার পেট্রোল কেনা যায়। কারণ, তিনি যে কোম্পানির জল পান করেন তার নাম “এভিয়েশন”। যার এক লিটারের মূল্য ৬০০ টাকা।

“এভিয়েশন”কোম্পানিটি বিদেশি। ফ্রান্সের এক বিশেষ ধরনের ঝরনার জল পরিশোধন করে বোতলবন্দী করার পর বাজারজাত করে “এভিয়েশন”। বিরাট কোহলি এই কোম্পানির জল ছাড়া পান করেন না। তিনি যেখানেই যান না কেন, “এভিয়েশন” কোম্পানির জলই লাগবে তার। অর্থাৎ বছরে শুধুমাত্র পানীয় জল কিনতেই প্রায় সাত লক্ষ টাকা খরচ করেন ভারতীয় ক্রিকেট টিমের অধিনায়ক।

জলের পাশাপাশি, তিনি যে ফলের রস এবং হেলথ ড্রিংকস পান করেন, সেগুলিও কিন্তু বেশ নামিদামি কোম্পানি থেকে আসে। এক ডায়েটে থাকে বিশ্বের সেরা প্রোটিনযুক্ত খাবার। স্বাস্থ্য ঠিক রাখতে অবশ্য বেশিরভাগ সময়েই সেদ্ধ খাবার খেতে হয় তাকে। আগে নাকি বিরিয়ানি, রোল, বাটার চিকেন জাতীয় ভারী খাবার খেতে খুব পছন্দ করতেন কোহলি। তবে অনুষ্কা শর্মার সাথে বিয়ের পর স্ত্রীর অনুপ্রেরণায় আমিষ ছেড়ে ভেগানে পরিণত হয়েছেন বিরাট কোহলি।