হুবহু নেটফ্লিক্স, ডুপ্লিকেট অ্যাপ্লিকেশন থেকে থাকুন দূরে, অজান্তেই ঢুকছে ম্যালওয়ার

ওটিটি প্লাটফর্মের প্রতি মানুষের আকর্ষণ বেড়েছে। নেটফ্লিক্সের মতো ওটিটি প্ল্যাটফর্ম ক্রমশই দর্শকদের মাঝে জনপ্রিয় হয়ে উঠছে। ভারতের এমনকি বিদেশের বহু ওয়েব সিরিজ নেটফ্লিক্স মারফত মুহূর্তের মধ্যেই আপনার মুঠোফোনের মধ্যে চলে আসতে পারে। তবে এই নেটফ্লিক্সের প্রতি আপনার আকর্ষণই বিপদের কারণ হয়ে দাঁড়াতে পারে! সাম্প্রতিক ঘটনাবলী থেকে অন্তত তেমনটাই জানা যাচ্ছে।

কারণ নেটফ্লিক্সের মত ওটিটি প্লাটফর্ম ব্যবহার করেই স্মার্টফোন ব্যবহারকারীদের গোপন তথ্য হাতানোর চেষ্টা চালাচ্ছে হ্যাকাররা। তবে ঠিক নেটফ্লিক্স ব্যবহার করে নয়। নেটফ্লিক্সের মতোই অপর একটি ভুয়ো ওটিটি প্লাটফর্ম তৈরি করা হয়েছে যেখানে দাবি করা হচ্ছে নেটফ্লিক্সের সব ওয়েব সিরিজ এমনকি প্রিমিয়াম ওয়েব সিরিজও নাকি ডাউনলোড করার পর দুমাসের জন্য বিনামূল্যে দেখা যাবে।

এই প্রলোভনের ফাঁদে পা দিয়ে ফেলেছেন অনেকেই। ইতিমধ্যেই প্রায় 500 বারের বেশি ডাউনলোড করা হয়েছে এই অ্যাপ্লিকেশনটি। তবে এই অ্যাপ্লিকেশন ব্যবহার করতে নিষেধ করছেন সাইবার বিশেষজ্ঞরা। কারণ এই অ্যাপ্লিকেশন মারফত স্মার্টফোন ব্যবহারকারীদের সব গোপন তথ্য হ্যাকারদের হাতে চলে আসার সম্ভাবনা রয়েছে।

এই অ্যাপ্লিকেশনের নাম রাখা হয়েছে FlixOnline। এটি এখনও গুগল প্লে স্টোরে রয়েছে। স্মার্টফোন ব্যবহারকারীরা যদি এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে তাহলে হ্যাকাররা সরাসরি হোয়াটসঅ্যাপের মেসেজ ছবি ভিডিও দেখতে পাবে। শুধু তাই নয় স্মার্টফোনের অটো রিপ্লাই অপশনটি অন করে দিয়ে অটোমেটিক্যালি মেসেজ পৌঁছে দিতে পারে যেকোনো জায়গায়। তাই সাবধান। লোভের বশে এমন ভয়ঙ্কর অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে যাবেন না যেন।