সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থার অবনতি, চলছে প্লাজমা থেরাপি

গত মঙ্গলবার আমাদের সকলের প্রিয় প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় করোণায় আক্রান্ত, এই সংবাদ দেওয়া হয়েছিল সংবাদ সংস্থার তরফ থেকে। তারপরই অভিনেতাকে ভর্তি করানো হয় মিন্টো পার্কে বেসরকারি একটি হাসপাতালে। শুক্রবার থেকেই অভিনেতার অবস্থা খুবই সংকটজনক হয়ে ওঠে, তাকে আইটিইউ-এ স্থানান্তরিত করা হয় এর জন্য। সূত্র অনুযায়ী জানা গিয়েছিল, তার শরীরে অক্সিজেনের পরিমাণ কমে গিয়েছিল, এজন্য শ্বাসকষ্ট দেখা যাচ্ছিল এবং তারসাথে রক্তচাপ উঠানামা করছিল।

এই খবর শোনা মাএ সবার মন খারাপ হয়ে যায়, বাঙালীর অপু এরকম সঙ্কটজনক অবস্থায় রয়েছেন। সম্প্রতি তরফ থেকে জানানো হয়েছে অভিনেতা একটু হলেও ভালো আছে কিন্তু এখনও বাঙালির অপুর অবস্থা সঙ্কটজনক। এখনকার বর্তমান স্থান হল ভেন্টিলেশন। গতকাল মেডিকেল বুলেটিনে তরফ থেকে জানানো হয়েছে, তার অবস্থাকে ঘিরে অস্থিরতা দেখা যাচ্ছে, সংক্রমণ মূত্রনালী অব্দি ছড়িয়ে গেছে। এছাড়াও রয়েছে কিডনি ও হার্ট এর সমস্যা। রক্তচাপও যথেষ্ট পরিমাণে ওঠানামা করছে।

অভিনেতাকে পর্যবেক্ষণ করবার জন্য রয়েছে আইটিঈউতে ১৬ জন চিকিৎসকের একটি মেডিকেল টিম। এছাড়াও অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে দুই ইউনিট প্লাজমা দেয়া হয়েছে এবং রবিবার রাত্রে তার অবস্থা খারাপ হয়ে যাবে আবারও এক ইউনিট প্লাজমা দেওয়া হয়েছে। নাজমা থেরাপির মাধ্যমে তাকে সুস্থ করার চেষ্টা করছেন চিকিৎসকরা। কিন্তু ভাববার বিষয় হলো তার বয়স এখন 85 বছর এছাড়াও রয়েছে শরীরে অনেক সমস্যা সুগার থেকে শুরু করে সিওপিডি। সমস্ত বিষয় পর্যবেক্ষণ করেই চিকিৎসকরা সৌমিত্র চট্টোপাধ্যায় চিকিৎসা করে যাচ্ছেন এবং অভিনেতা লড়ে যাচ্ছেন করোনা যুদ্ধে র সাথে।