বাজারে ঢালাও চলছে অ্যাসিড বিক্রি, চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন দীপিকা (ভিডিও)

বাজারে ঢালাও চলছে অ্যাসিড বিক্রি

দেশে বিভিন্ন জায়গায় এখনও দেদার অ্যাসিড বিক্রি হচ্ছে। আর সেটা সবার সামনেই হচ্ছে। কিন্তু কেউ কিছু বলছে না। এদিকে সুপ্রিমকোর্টের তরফ থেকেও এই অ্যাসিড বিক্রি ও অ্যাসিড কেনার পক্ষে প্রশ্ন করা হয়েছে। সুপ্রিমকোর্টের তরফ থেকে জানানো হয়েছে এই অ্যাসিড হামলা রোখার জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়ার জন্য।কিন্তু কে শোনে কার কথা।

সেই সব নিয়মকে দূরে রেখে সর্বসম্মুখে চলছে অ্যাসিড বিক্রি। এবার এই অ্যাসিড বিক্রি বন্ধ করার জন্য, আর এই অ্যাসিড কেনা বন্ধ করার জন্য সম্প্রতি দীপিকা পাডুকোন একটি ভিডিও বানিয়েছে। সেখানে ছিল পুরো ছপাকের টিম। তারা ভিডিওর মাধ্যমে এটাই দেখাতে চেয়েছে, সুপ্রিমকোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও কিভাবে তারা এই অ্যাসিড বিক্রি করে বেরাচ্ছে।

অ্যাসিড দিয়ে অনেক ভালো কাজও হয়। কিন্তু সেই হিসেবে তাদের কিছু নিয়ম কানুন আছে, কিন্তু সেই সবকে উপেক্ষা করে দোকানদারেরা ও ক্রেতারা আরামে অ্যাসিড বিক্রি ও কিনছেও। দীপিকা ভিডিও করে দেখিয়েছে, সে অনেক দোকানে গিয়েছে সেখানে গিয়েই অ্যাসিড চাইতেই বিক্রেতারা অ্যাসিড বের করে দিয়েছে। মানে কোনও ধরনের জিজ্ঞাসাবাদ ছাড়াই বিক্রেতারা অ্যাসিড হামেশাই বিক্রি করে দিচ্ছে।

এতে ক্রেতাদের কোনও প্রশ্নের মুখে পরতেই হচ্ছে না। তাই সেখানে দীপিকা দেখিয়েছে সা সারাদিন বিভিন্ন সাজে গিয়ে ১ দিনে ২৪ বোতল অ্যাসিড কিনে ফেলেছে। এটা একটা অবাক করাই কান্ড অবশ্য। পরে সেই ভিডিওতেই দীপিকা বলেন, এই অ্যাসিড বিক্রি হওয়া বন্ধ হলেই দেশে এমন সব কান্ড ঘটতোই না। কারণ দেখা যাচ্ছে মানুষ অ্যাসিড কিনতে চাইলেই তারা তা সহজে পেয়ে যাচ্ছে।

একবার তাকে জিজ্ঞাসা পর্যন্ত করা হচ্ছে না, যে সে কেনো অ্যাসিড কিনছে। আমরা দেখি কোনও মেয়ে যদি তার নিজের মত পোষণ করতে চায় তাহলেই তাকে অ্যাসিড অ্যাটাক করা হয়। তারা যদি নিজের অধিকারের জন্য লড়াই করতে চায় তাহলেও তাদের ওপরে অ্যাসিড অ্যাটাক করা হয়।

তাই এই ভিডিওর মাধ্যমে দেশের নিয়ম সম্পর্কে, দেশের পরিস্থিতি সম্পর্কে প্রশ্ন করে দীপিকা। কেনো এখনও দেশে অ্যাসিড বিক্রি করা হচ্ছে? যে সব দরকারি কাজ অ্যাসিড দিয়ে করা হয়, তার পরিবর্তন করা হোক। যাতে সেই নামে মানুষের ওপরে যেনো এমন নৃশংস হামলা না হয়।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন