এই কাজটি না করলে আপনার সেভিংস অ্যাকাউন্ট থেকে তুলতে পারবেন না টাকা

আপনি যদি ব্যাঙ্ককে না জানিয়ে এই কাজ করে বসেন তাহলেই বিপদ, কারণ তাহলেই আর ক্যাশ তুলতে পারবেন না পারবেন না আপনার একাউন্ট থেকে। আমরা অজান্তেই আমাদের মোবাইল নম্বর চেঞ্জ করে থাকি, এমনকি ইমেল আইডিও। এতে সমস্যা নেই, তবে সমস্যা সেই জায়গাতেই যখন ব্যাঙ্কের রেজিস্টার করা নম্বর বদল করে ফেলবেন ব্যাঙ্ককে না জানিয়ে তখন।

কারণ তখন আপনি আর সেই নতুন নম্বর দিয়ে নতুন কোনও নোটিফিকেশন কিংবা টাকা লেনদেন করতে পারবে না, আর সেটা যদি অনলাইনে হয় তাহলে তো হয়েই গেলো। তাই আপনি যদি আপনার মিজের মোবাইল নম্বর পরিবর্তন করেন বা ইমেল আই ডি। তখন আপনার দায়িত্ব হবে সেই কথাটা ব্যাংক কে জানানো। এতে আপনি ফ্রডের হাত থেকে অনেকটাই রেহাই পাবেন। এতে ব্যাঙ্ক আপনাকে একটু বেশীই সুবিধা দিতে পারবে।

এবার যারা নতুন নম্বর যোগ করতে চায়, তাদের প্রথমেই মাই প্রোফাইল এন্ড একাউন্টসে গিয়ে প্রোফাইল অপশনে ক্লিক করতে হবে, আর তার সাথেই নিজের ডিটেলস/ মোবাইল নম্বর পরিবর্তনে ক্লিক করতে হবে, ও তার পরেই সেখানে এডিট অপশনে ক্লিক করে নতুন নম্বর/ই মেল আই ডি যোগ করতে হবে। সেখানে সাবমিট করলেই আপনার নতুন মোবাইল নম্বর / ইমেল আইডি যোগ হয়ে যাবে ব্যাঙ্ক একাউন্টের সাথে।

এখন এস বি আই এর গ্রাহকদের এটি এম থেকে টাকা তোলার নতুন নিয়ম প্রনয়ন করা হয়েছে সেটা হল, এখন রাত ৮ টার থেকে সকাল ৮ টা পর্যন্ত ওটিপি ছাড়া ১০ হাজারের বেশী টাকা তুলতে পারবেন না। এর জন্য মোবাইল নম্বর সংযোগটা খুবই গুরুত্বপূর্ণ।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন