বিরাট ঝড়ে শ্রীলঙ্কাকে হারিয়ে জয়ী ভারত

ফাইল ছবি

আজ দূরন্ত ভারত, একেবারে হাসতে হাসতে লঙ্কা বধ করল তারা। আগের ম্যাচ বৃষ্টির জন্য তারা খেলতে পারে নি। কিন্তু আজ ইন্দোরে সেই দুশ্চিন্তা থেকে মুক্ত একেবারে ভারতীয় দল। যেভাবে আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নেমেছে তারা, আর যেভাবে অনায়াসে ম্যাচ জিতে নিল তারা। তাতে বোঝা যাচ্ছে যে এই টি টোয়েন্টি সিরিজ একেবারে ভারতের হাতের মুঠোয়।

আজ ৭ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে ভারত। গত ম্যাচে ভারত শ্রীলঙ্কা মাঠে নামার সুযোগই পায়নি। বৃষ্টির জন্য অসমের মাঠে খেলতে নামতে পারে নি খেলোয়াড়রা। এই নিয়ে এখন সমালোচনার ঝড় উঠেছে। কারণ সেখানে অনভিজ্ঞ সব কর্মকর্তা, তাদের ভুলের জন্য গত ম্যাচে বৃষ্টি থেমে গেলেও ঠিক সময়ে খেলা শুরু করতে পারে নি তারা। এদিকে পিচ কিউরেটরকে তলব করা হয়েছে। তাকে এই নিয়ে জবাব দিহি করতে হবে। কিন্তু খেলোয়াড়রা তাদের আগের ম্যাচ নিয়ে এতো ভাবার সময় পান নি‌। তারা পরের ম্যাচের জন্য তৈরী হচ্ছিল।

আজকের ম্যাচে শ্রীলঙ্কার খাতায় রান ছিল ১৪২, তার বেশী এগোতে পারে নি তারা। কারণ ভারতীয় বোলিং লাইন আপের বিরুদ্ধে তারা ধরাশায়ী হয়ে পরে। পরে ভারতের ব্যাটসম্যানরা সেই রান মাত্র ৩ উইকেট খুইয়ে পূর্ণ করে ফেলে। শ্রীলঙ্কার কুশাল পারেরা সব থেকে বেশী রান করতে সক্ষম হয় (৩৪)। এদিকে কে এল রাহুল করেন ৪৫ রান। পরে যখন সে আউট হয়ে যায়, বাকি রান করার দায়িত্ব নেয় কোহিলি ও আইয়ার।