১৪৯ টাকার রিচার্জে এয়ারটেল, ভোডাফোনকে টোপকে বেশী ডেটা দিচ্ছে Jio

এখন জিও, এয়ারটেল, ভোডাফোনের সমস্ত প্ল্যানের দাম আগের তুলনায় অনেকটা বেড়ে গেছে। তার ফলে অসুবিধার মধ্যে পড়েছে তাদের গ্রাহকেরা। কিন্তু এখন যদি এই টেলিকম সংস্থার গ্রাহকেরা ১৫০ টাকার নিচের প্ল্যান সম্পর্কে জানতে চায়, তাহলে ১৪৯ টাকার প্ল্যান কাছেই রয়েছে। কিন্তু বিভিন্ন টেলিকম সংস্থার কাছে বিভিন্ন নিয়ম, যদি নজর দেওয়া যায় তাহলে দেখা যাবে, কারো দিন সংখ্যা কম, তো কারো আবার ডেটার পরমাণ কম।

কিন্তু তার মধ্যেই আপনার সুবিধা বেছে নিয়ে ব্যবহার করাটাই শ্রেয়। এদিকে যেমন জিওর আই ইউ সি চার্জ লাগু করা হয়েছে, এর জন্য জিও টু জিও ফ্রি আনলিমিটেড কল করতে পারলেও, অন্য সব নেটওয়ার্কে ফোন করার জন্য আলাদা করে রিচার্জ করাটা জরুরি। এবার জানা যাক জিওর সেই ১৪৯ টাকার প্ল্যানের মধ্যে কি কি সুবিধা পাওয়া যাবে।

সেখানে পাওয়া যাবে দৈনিক ১ জিবি করে ডেটা, ১০০ এস এম এস, অন্য নেটওয়ার্কে ফোন করার জন্য পাওয়া যাবে ৩০০ মিনিট। এর ভ্যালিডিটি ২৪ দিনের। জিও টু জিও ফ্রি আনলিমিটেড কলের সুবিধা। এবার যদি আপনার সেই ৩০০ মিনিট শেষ হয়ে যায় তাহলে ১০ টাকা রিচার্জ করলে সাথে ১ জিবি ডেটা ফ্রিতে পাবেন।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন

এবার আস আযাক এয়ারটেলে, এখানে ১৪৮ টাকাতেই পাওয়া যাবে ২৮ দিনের প্ল্যান। কিন্তু এখানে একেবারে জিওর মতো সুবিধা নেই, জিও যেমন ২৪ দিনে মোট ২৪ জিবি ডেটা দেয়। কিন্তু এয়ারটেল মাত্র ২৮ দিনে ২ জিবি এটা দেবে। সাথে মোট এস এম এস৩০০ টি। কিন্তু হ্যা অন্য নেটওয়ার্কে ফোন করতে গেলে লাগবে না কোনও ধরনের আই ইউ সি চার্জ।

এবার ভোডাফোনের ১৪৯ টাকার প্ল্যানের কথা বলতে হলে বলতে হয় যে, এটা একেবারে এয়ারটেলের মতোই। বলতে পারেন যেমন ধরনের সুবিধা এয়ারটেলে পেতেন তেমন ধরনের সুবিধাই পাবেন ভোডাফোনে ১৪৯ টাকায়। তাহলে বুঝুন কোন টেলিকম সংস্থার ১৪৯ টাকার প্ল্যান সব থেকে লাভজনক।