কোচবিহার রামভোলা হাইস্কুলে বসানো হল রামভোলা সরকারের আবক্ষ মূর্তি

কোচবিহার রামভোলা হাইস্কুলে বসানো হল রামভোলা সরকারের আবক্ষ মূর্তি

কোচবিহার- ২ লক্ষ টাকা ব্যয়ে কোচবিহার রামভোলা হাই স্কুলে বসানো হল রামভোলা সরকারের আবক্ষ মূর্তি। বৃহস্পতিবার এক মনোজ্ঞ অনুষ্ঠানের মধ্য দিয়ে এই মূর্তি বসানো হয়। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান কল্যানী পোদ্দার, সদর মহকুমাশাসক সঞ্জয় পাল সহ অন্যান্য শিক্ষক শিক্ষিকারা।

প্রসঙ্গত, কোচবিহার শহরের গুঞ্জবাড়ি লাগোয়া এলাকায় ১৯৪১ সালে রামভোলা হাইস্কুল প্রতিষ্ঠা হয়। কোচবিহারের মহারাজার দেওয়া জমি ও শিক্ষানুরাগী এক স্থানীয় বাসিন্দা রামভোলা সরকার এই স্কুল নির্মাণে আর্থিক সাহায্য করেন। প্রতিষ্ঠার সময় অল্পসংখ্যক ছাত্র থাকলেও এখন তা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজারের কাচাকাছি। এই স্কুল দীর্ঘ ৮০ বছর অতিক্রান্ত করে আজকে স্বমহিমায় প্রতিষ্ঠিত।

এবিষয়ে স্কুলের প্রধান শিক্ষক তপন কুমার দাস বলেন, দীর্ঘ ৮০ বছর পর আমরা আর্থিক আনুকূল্যে আমরা রামভোলা সরকারের আবক্ষমূর্তি স্থাপন করলাম। যা আমরা সর্বাঙ্গীনভাবে সুন্দর করে তুলতে পেরেছি। তিনি আরও বলেন, স্থানীয় এক শিক্ষানুরাগী ব্যক্তি ও স্কুলের ছাত্রদের আর্থিক সহযোগিতায় এই মূর্তিস্থাপন করতে সামর্থ্য হয়েছি। বর্তমানে এই মূর্তিটি সিলভার হলেও পরবর্তীতে তা বোঞ্চের হবে বলেও জানান তিনি।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন