কবে শুরু হচ্ছে ২০২০ আইপিএল? দিনক্ষণ ঘোষণা বোর্ডের!

কবে শুরু হচ্ছে ২০২০ আইপিএল

এখনও পর্যন্ত আই পি এলের গভর্নিং কাউন্সিলিং তাদের খেলার সূচী প্রকাশ করে নি। তবে আন্দাজ করা যাচ্ছে ওয়াংখেড়েতে ২৯ মার্চ খেলা শুরু হবে। প্রথম ম্যাচ হবে মুম্বাই ইন্ডিয়ান্স বনাম তার নাম এখনও ঠিক করা হয় নি। তবে এই সময়ে শুরু হওয়ার কারণে অনেক বিদেশী প্লেয়ার আসতে পারবে না।

কারণ তাদের ঘড়য়া সিরিজ চলতে থাকবে। এর জন্য অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, ইংল্যান্ড এর সব প্লেয়ারের তখন থাকবে আই পি এলে অনুপস্থিত। পরে অবশ্য ভারতে আসবে তারা। এবার আই পি এল কিছুটা হলেও আগে, তার জন্য সেই সব জাতীয় দলের খেলোয়াড়েরা থাকবে না আই পি এলের মাঠে।

এদিকে শ্রীলঙ্কার সাথে খেলবে ইংল্যান্ড, তারপরে অস্ট্রেলিয়ার সাথে খেলবে নিউজিল্যান্ড। এর জন্য আইপি এলের ফ্র্যাঞ্চাইজিরা সেইসব প্রথমসারির প্লেয়ারদের মিস করবে। এই সব কারণে অবশ্য আই পিএলের ফ্র্যাঞ্চাইজিরা চেয়েছিল ১৩ তম আই পি এল একটু এপ্রিলের ৫-১০ থেকেই শুরু হোক।

১৯ ডিসেম্বরে হয়েছে নিলাম, সেই নিলামে প্যাট কামিন্সকে কিনেছে নাইট রাইডার্স। একেবারে সব থেকে বেশী দাম দিয়ে ১৫ কোটি। গত কয়েক বছর থেকে দেখা যাচ্ছে বিদেশী প্লেয়ারেরা সবচেয়ে বেশী দাম পাচ্ছে। আগের বার বেন স্টোক্স ১৪ কোটি টাকা পেয়েছিল।