স্টেট ব্যাঙ্কের নয়া ফ্লেক্সি ডিপোজিট স্কিম, মাত্র পাঁচশ টাকার কিস্তিতে পাবেন অনেক সুবিধা

গ্রাহকদের সুবিধার জন্য প্রায় সারা বছরই স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া দারুন দারুন স্কিমের সূচনা করে, এ বার স্টেট ব্যাঙ্কের তরফ থেকে ফ্লেক্সি ডিপোজিট অ্যাকাউন্টের সূচনা করা হল। যার মাধ্যমে মাত্র পাঁচশো টাকা করে স্কিমে টাকা জমালেও একাধিক সুবিধা পাবেন গ্রাহকরা।

তবে হ্যাঁ এই স্কিমে আপনি প্রতি মাসে ইচ্ছামতো কিস্তি দিতে পারেন। একই সঙ্গে অপ্রাপ্ত বয়স্ক যে কেউ এই অ্যাকাউন্ট খুলতে পারবেন, এসবিআইয়ের তরফে দেশের সমস্ত শাখায় এই প্রকল্পের সূচনা করা হয়েছে। ন্যূনতম পাঁচ বছরের মেয়াদে এক বছরে যদি গ্রাহক পাঁচ হাজার টাকা জমা করতে পারেন সেক্ষেত্রে ম্যাচুরিটি হওয়ার সময় মোটা টাকা হাতে পাওয়ার সম্ভাবনা রয়েছে।

তবে এক বছরে পাঁচ হাজার থেকে পঞ্চাশ হাজার অবৈধ টাকা জমা দিতে পারেন গ্রাহকরা। এই অ্যাকাউন্ট হোল্ডাররা যদি সাধারণ গ্রাহক হন সে ক্ষেত্রে 6.25 শতাংশ হারে সুদ পাবেন এবং বয়স্ক নাগরিকদের ক্ষেত্রে 6.75 হারে সুদ দেওয়া হবে।

একই সঙ্গে এই স্কিমের অন্য একটি সুবিধা হল যদি কোনও গ্রাহক পাঁচ লক্ষ্য অবধি টাকা জমাতে পারেন সেক্ষেত্রে মেয়াদ পূর্তির আগেই টাকা তুলতে পারবেন শুধুমাত্র 1 শতাংশ হারে জরিমানার মাধ্যমে। তাই দেরি নয় খুব তাড়াতাড়ি বেশি সুদে টাকা ডাবল করতে হলে স্টেট ব্যাঙ্কের ফ্লেক্সি ডিপোজিট স্কিমে টাকা জমা করুন।