বিধানসভার আগে বাংলার জন্য বড় উপহার দিলেন মমতা, খুশির হাওয়া রাজ্য জুড়ে

80

মমতা ব্যানার্জী যখন থেকে বাংলায় ক্ষমতায় এসেছে তখন থেকেই চিকিতসা ক্ষেত্রে অনেক উন্নতি হয়েছে, তিনিই প্রথম বাংলায় স্বাস্থ্য সাথী প্রকল্প চালু করেছে। এর দ্বারা বাংলার অনেক মানুষই উপকৃত হয়েছে, তো এবার ফের তিনি বাংলাকে চিকিতসার দিক থেকে উন্নত করার জন্য ৭ টি ম্যাডেকেল কলেজ উপহার দিচ্ছেন। সুত্রের খবর ২০২১ এর আগেই বাংলা এই উপহার পাবে বলে জানা গেছে।

এর ফলে অনেকের অনেক সুবিধাই হবে, অনেক ছাত্র ছাত্রীর পড়ার সুযোগ আগের থেকে অনেক বেরে যাবে, এই ৭ টি ম্যাডিকেল কলেজ বানাতে সময় লাগবে ১৭৫০ কোটি টাকা। এর মধ্যে থাকবে ৭০০ টি এম্ বি বি এস এর আসন। এর সাথে আরও জানা গেছে, মোট ৩৫০০ শয্যার ব্যাবস্থা থাকবে এই ৭ টি ম্যাডিকেল কলেজে।

রাজ্যের এখন মাথায় অনেক চিন্তা কারন সামনেই লোকসভা ভোট। আর তার আগেই এই কাজ শেষ করার চেষ্টা করবে রাজ্য। এই ৭ টি ম্যাডিকেল কলেজ হবে বারাসাত, উলুবেরিয়া, তমলুক, ঝাড়গ্রাম, আরামবাগ।

এখানে মোট ৫ টি ম্যাডিকেল কলেজের কথা বলা হয়েছে আর বাকি ২ টি হবে জলপাইগুড়ি ও পশ্চিম বর্ধমানে, রাজ্য চিন্তা করেছে মোট ৫ টি হবে ২০২১ এর মধ্যে আর বাকি ২ টি হবে ২০২১ এর পরে, এখন রাজ্যে মোট ম্যাডিকেল কলেজের সংখ্যা ১৮ টি কিন্তু এই ৭ টি হওয়ার পরে কলেজের সংখ্যা দাঁড়াবে ২৫ টি।।

এই রকম আপডেট পেতে লাইক করুন