ভারতের পাশে দাড়িয়ে সন্ত্রাস দমন নিয়ে বিশেষ বার্তা ইউরোপীয় দলের

55
ভারতের পাশে দাড়িয়ে সন্ত্রাস দমন নিয়ে বিশেষ বার্তা ইউরোপীয় দলের
ছবিঃ ANI

এবার ভারতের পাশে আছে বলে বার্তা দিলেন ইউরোপীয় ইউনিয়ন। কারন তারা সম্প্রতি কাশ্মীরে ভ্রমণ করতে আসে, আর সেখানকার পরিস্থিতি দেখে সেই ইউরোপীয় ইউনিয়নের একজন সাংসদ বলেন ভারত যে সব কাজ করছে সন্ত্রাস দমনের জন্য, সেই কাজে আমরা তাদের পাশে আছি। তারা ২৩ জন মিলে এই কাশ্মীরে ঘুরতে আসে আর সেখঙ্কার পরিস্থিতি দেখে তারা এই কথাই বলে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

এদিন কাশ্মীর ভ্রমণের পরে তারা বলেন, কাশ্মীরের অবস্থা আগের থেকে অনেকটাই স্থিতিশীল আর সব লোক শান্তি চায়, তার জন্যও সরকারকে আরও কাজ করতে হবে, আর এরপরেই তারা বলেন এই কাশ্মীর বিষয় পুরোটাই ভারতের অভ্যন্তরীণ ব্যাপার।

তারা সবাই মিলে সেখানকার সেনাদের অধীনে থেকে কাশ্মীরের বিভিন্ন জায়গায় ভ্রমণ করেন, তাদের আগের দিন শ্রীনগরের হোটেলে রাখা হয়, তাদের প্রথমে বিমানবন্দর থেকে বুলেটপ্রুফ গাড়ি করে কাশ্মীর উপত্যকায় নিয়ে আসা হয়। আর সেখানে থেকে তারা সব কিছুর পরিদর্শন করে। তারা যখন বিভিন্ন সাংবাদিকদের সাথে কথা বলেন বিভিন্ন বিষয়ে, তখন কাশ্মীরের কোনও সাংবাদিকদের সাথে দেখা করতে দেওয়া হয় নি।

তারা সেখানে গিয়ে অনেক সাধারণ মানুষের সাথে কথা বলে, বিভিন্ন প্রত্যন্ত গ্রামে গিয়ে সেখানকার পরিস্থিতি সম্পর্কে অবগত হয়, আর তারপরেই তারা এই সিদ্ধান্তে আসে যে কাশ্মীর আগের থেকে অনেকটাই স্থিতিশীল, কিন্তু এর জন্যও আরও অনেক কাজ কররতেই হবে সরকারকে। তারা তাই ভারতের পক্ষে থেকে বলে ভারত সন্ত্রাস দমনের জন্য যে কাজ করছে, সেই কাজে আমরা তাদের পাশে আছি।

এই রকম আপডেট পেতে লাইক করুন