রাজ্য জুড়ে এই মুহূর্তে বিশেষ বার্তা আবহাওয়া দপ্তরের, শীঘ্রই জানুন

114

গত কয়েকদিন থেকে দক্ষিণ বঙ্গ জুড়ে হালকা থেকে মাঝারী বৃষ্টি হচ্ছে। আজ কিন্তু তার তেজ বেড়েছে, আজ মানে শুক্রবার সারাসকাল থেকে ভারী বৃষ্টি হচ্ছে এমনকি অনেক জায়গায় বজ্র বিদ্যুৎ সহ ভারি থেকে অতিভারী বৃষ্টি হচ্ছে, অনেকে মনে করছে আবার যেনো বর্ষা ফিরে এসেছে।

বিশেষ করে উপকূলের জেলাগূলোতে ভারি থেকে অতিভারী বৃষ্টি হচ্ছে। এবার শুধু দক্ষিণ বঙ্গে নয় আজ উত্তরবঙ্গ জুড়ে হালকা মাঝারী বৃষ্টি হচ্ছে। সামনেই কালীপুজা , সামনে বলতে পরশুদিন, মানুষ যে আশা নিয়ে বসে ছিল পটকা ফুটাবো, সারা বাড়ি আলোতে ভড়িয়ে দেব , হয়ত এসব মাটি হতেচলেছে অনেকে ভেবে ছিল কিন্তু আলিপুর আবহাওয়া দপ্তর একটা ভালো খবর শুনিয়েছে তারা বলেছে শনিবার মানে আগামীকাল থেকে বৃষ্টি কমবে আর তার ফলে কালীপুজা নির্বিঘ্নেই কাটবে বলে মনে হয়।

আবহাওয়া দপ্তর জানিয়েছে বঙ্গোপসাগরে নিন্মচাপের সৃষ্টি হয়েছে আর তা এখন দক্ষিণ ওড়িশার উপকূলে বিরাজ করছে। আবার তারা জানিয়েছে নিন্মচাপের থেকে আরেকটি নিন্মচাপ অক্ষরেখা দানা বেধেছে আর সেটা ওড়িশা, থেকে উত্তরবঙ্গের হিমালয়ের পাদদেশ পর্যন্ত বিস্তৃত আর তার জেরেই ভারী বৃষ্টি হচ্চে দক্ষিণ বঙ্গ সহ উত্তরবঙ্গের ৫ জেলায়। এই বৃষ্টি আজ সারাদিন চলবে , আগামীকাল থেকে বৃষ্টি কমার আশঙ্কা আছে। কিন্তু দক্ষিণের কিছু জেলাতে হালকা মাঝারী ধরনের বৃষ্টি হতে পারে।

এই রকম আপডেট পেতে লাইক করুন