ফের মানবিক অভিনেতা, বিমানে করে ১৭০-এর বেশি শ্রমিককে বাড়ি ফেরালেন সোনু সুদ

বিমানে করে ১৭০-এর বেশি শ্রমিককে বাড়ি ফেরালেন অভিনেতা

করোনা মোকাবিলার জন্য গোটা দেশ জুড়ে লকডাউনের জেরে অসংখ্য পরিযায়ী শ্রমিক ভিনরাজ্যে আটকে পড়েছেন। সেই পরিযায়ী শ্রমিকদের বাড়িতে পৌঁছে দশার জন্য চালু করা হয়েছে শ্রমিক স্পেশাল ট্রেন। এদিকে বলিউড অভিনেতা সোনু সুদ নিজের উদ্যোগে বাস, ট্রেন এবং বিমানের মাধ্যমে হাজার হাজার মানুষকে নিজের বাড়িতে পৌঁছে দিচ্ছেন। তিনি আরও ১৭৩ পরিযায়ী শ্রমিককে বিমানে করে মুম্বই থেকে দেরাদুন ফেরালেন।

এর আগেও তিনি কেরলে আটকে পড়া ১৬৭ জন পরিযায়ী শ্রমিককেও বিমানে তাঁদের নিজেদের রাজ্যে ফেরার ব্যবস্থা করেছিলেন। এয়ার এশিয়ার তরফ থেকে জানানো হয়েছে, পরিযায়ী শ্রমিকরা এ-৩২০ বিমানে চড়ে মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেরাদুনে উদ্যেশ্যে রওনা হয়েছেন।

মুম্বইয়ে আটকে পড়া দিনমজুরদের রেশন, ট্রাক ভর্তি খাবার, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দিয়ে শুরু করেছিলেন তিনি। ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের জন্য নিজের হোটেল খুলে দিয়েছিলেন। সেই সময় থেকেই তিনি মাঠে নেমে পড়েছেন। পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন তিনি। বর্তমানে সবার কাছে বলিউডের এই অভিনেতা বাস্তবে হিরো।