“রাজা-মন্ত্রী হওয়া যাবে না বুঝে মুকুট পরছেন”, দিলীপের নিশানায় অনুব্রত

শুক্রবার বীরভূমের নানুরে আয়োজিত মিলন মেলায় অংশগ্রহণ করেছিলেন বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। এদিন মেলার উদ্যোক্তারা অনুব্রত মণ্ডলের মাথায় প্রায় দুই কেজি ওজনের একটি রুপোর মুকুট পরিয়ে দেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল সেই ভিডিও এবং ছবি। যা দেখে নেট দুনিয়ায় জোর চর্চাও হয়েছিল। মুকুট নিয়ে সরগরম রাজনৈতিক মহলও।

অনুব্রত মণ্ডলের মাথায় মুকুট ওঠা নিয়ে নাম না করেই তার প্রতি তীব্র কটাক্ষ হানলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তার বক্তব্য অনুসারে, তৃণমূলের তরফ থেকে আর রাজা মন্ত্রী হওয়া যাবে না। এটা বুঝেই কেউ কেউ তাই এখন মুকুট মাথায় পরছেন! উল্লেখ্য, অন্যান্য দিনের মতো শনিবার সকালে প্রাতঃভ্রমণে বেরিয়ে টালা পার্কের চা-চক্রে যোগদান করেছিলেন দিলীপ ঘোষ।

সেই চা-চক্রের মঞ্চ থেকেই বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতাকে মুকুট নিয়ে কটাক্ষ করলেন দিলীপ ঘোষ। উল্লেখ্য, রাজনৈতিক মহলে বিতর্কিত মন্তব্যের জেরে দিলীপ ঘোষ এবং অনুব্রত মণ্ডল উভয়েই বরাবর বিতর্কের শীর্ষে থাকেন। আসন্ন একুশের বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপটেও তার অন্যথা হচ্ছে না। দিলীপ ঘোষ এবং অনুব্রত মণ্ডলের সংঘাত অব্যাহত।

উল্লেখ্য, মিলন মেলা প্রাঙ্গণে ওই দিনের অনুষ্ঠানে আসন্ন একুশের বিধানসভা নির্বাচনে বিজেপিকে বাংলা থেকে “ঠেঙিয়ে পগারপার” করার হুঁশিয়ারি দিয়েছেন অনুব্রত মণ্ডল। তার পরিপ্রেক্ষিতে দিলীপ ঘোষের জবাব, অদুর ভবিষ্যতে ওই অঞ্চলের মানুষই তার জবাব দেবেন। তিনি আরও বলেছেন, জঙ্গলমহল থেকে ইতিমধ্যেই তৃণমূলকে বিতাড়িত করেছে বিজেপি। আসন্ন একুশের লড়াইয়ে গঙ্গা পর্যন্ত দখল নেবে বিজেপি।