সুশান্তের চরিত্রে কে করবেন অভিনয়? দ্রুত শুরু হবে “চন্দা মামা দূর কে”-র শুটিং

২০২০ সালটা প্রত্যেকটা বিশ্ববাসীর কাছে একটি অভিশপ্ত বছর এ বছরটিতে আমরা যেমন আমাদের অনেক কাছের মানুষকে হারিয়েছি ,তেমনি পৃথিবী হারিয়েছে অনেক রত্নকে। গত বছর ২০২০ সালে আমরা হারিয়েছি বলিউড ইন্ডাস্ট্রির অনেক অভিনেতাদের। গত বছরের জুলাই মাসে আত্মহত্যা করেছিলেন বলিউডের এক প্রতিভাবান অভিনেতা সুশান্ত সিং রাজপুত যদিও তার আত্মহত্যার রহস্য এখনো পর্যন্ত সমাধান হতে পারে নি। তার মৃত্যুকে কেন্দ্র করে তদন্ত চলাকালে উঠে এসেছে অনেক চাঞ্চল্যকর তথ্য। সেই চাঞ্চল্যকর তথ্যর মধ্যে প্রধান হলো মাদকদ্রব্য সংক্রান্ত তথ্য।

এই বিষয়ে তদন্ত করতে গিয়ে উঠে আসে অনেক বলিউডের প্রথম সারির অভিনেতা, অভিনেত্রী এবং পরিচালকের নাম সুতরাং কম উতাল পাতাল হয়নি সুশান্তের মৃত্যু কে কেন্দ্র করে। সুশান্ত এভাবে সকলকে ছেড়ে চলে যাবে সত্যিই তা কেউই ভাবতে পারে না। আজকে সে নেই এটাও অনেকের ভাবতে সমস্যা হচ্ছে। কেন এরকম কাজ করলো সুশান্ত আজও সেই প্রশ্নর উত্তর খুঁজে পায়নি। আদেও কোনদিন পাবে কিনা সেটা নিয়েও থাকছে বড় প্রশ্ন।

সুশান্তের একটি ছবিতে অভিনয় করার কথা ছিল যেটা হলো “চান্দা মামা দূর কে”। পরিচালক সঞ্জয় সিং চৌহান এই ছবিটিতে অভিনয়ের জন্য বলেছিল সুশান্তকে ।এই ছবিটি মূলত মহাকাশচারীকে কেন্দ্র করে এবং এই ছবিটির প্রধান চরিত্রে ছিল সুশান্ত।এই সিনেমাটিতে অভিনয় করার জন্য তিনি মহাকাশ সম্পর্কে নানা জ্ঞান অর্জন করার জন্য নাসা গিয়েছিলেন।

মহাকাশ, চাঁদ সমস্ত কিছু নিয়েই তার যে একটি আলাদা রকম ভাবনা চিন্তা ছিল সেটা আমরা জানি। জানা গিয়েছিল সুশান্ত তারা দেখতে ভীষণ ভালোবাসতো। সুশান্ত নিজের বাড়িতেই রেখেছিলেন একটি টেলিস্কোপ,যা দিয়ে তিনি মাঝে মাঝেই আকাশের সৌন্দর্যকে দেখতেন। পরিচালক সঞ্জয় জানায় যে, সুশান্ত বেঁচে থাকার সময় এই ছবিটি করার কথা ছিল, কিন্তু টাকার জন্য এটি করা হয়নি কিন্তু এখন এই ছবিটি তিনি তৈরি করবেন এবং এই ছবিটির স্ক্রিপ্ট ছিল সেটা তিনি আবার তৈরি করবেন।

এই ছবিটি তৈরি করার জন্য নির্মাতারা রাজি হয়েছে কিন্তু সুশান্তের বদলে এই সিনেমাটিতে কাকে নেওয়া হবে সেটা এখনও তিনি ভেবে উঠতে পারেননি। পরিচালক সঞ্জয় জানায় যে, সিনেমাটিক সুশান্তের জন্যই তিনি তৈরি করবেন এবং সুশান্ত যে স্বপ্নগুলো দেখতো সেগুলো এই ছবির মাধ্যমে ফুটিয়ে তুলবেন।