খেলতে খেলতেই আচমকা শস্য গোলায় ঢুকে পড়েছিল ৫ ভাই-বোন, মর্মান্তিক পরিণতিতে হতবাক গোটা গ্রাম

খেলতে গিয়ে অসাবধানতাবশত ভয়ঙ্কর এবং করুন পরিণতির শিকার হতে হলো পাঁচ খুদেকে! শস্যের গোলায় আবদ্ধ হয়ে শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হলো রাজস্থানের বিকানিরের হিম্মতসার গ্রামের পাঁচ শিশুর। মৃতদের সকলেরই বয়স ১০ বছরেরও কম। এদের মধ্যে সবার থেকে যে বড় ছিল তার বয়স মাত্র আট বছর। ঘটনার পরিপ্রেক্ষিতে শোকোস্তব্ধ গ্রামবাসীরা।

স্থানীয় সূত্রে খবর, রবিবার ছুটির দিনে পাঁচ ভাই-বোন সেবারাম (৪), রবিনা (৭), রাধা (৫), পুনম (৮) ও মালি বাড়ির পাশেই খেলতে বেরিয়ে ছিল। সেই সময় তাদের মা ঘরে ছিলেন না। তিনি বাড়ি ফিরে আসতেই সন্তানদের খোঁজ শুরু করেন। বহু খোঁজাখুঁজির পরেও তাদের সন্ধান পাওয়া যায়নি। শেষমেষ বাড়ির পাশের শস্যের গোলার ঢাকনা বন্ধ দেখে সেখানেই শিশুদের খোঁজ করেন তিনি।

দুর্ভাগ্যবশত ওই পাঁচ শিশুই প্রায় ফাঁকা ওই শস্যের গোলায় আবদ্ধ হয়ে পড়েছিল। শ্বাসরুদ্ধ হয়ে সেখানেই মৃত্যু হয় তাদের। গ্রামবাসীদের অনুমান, খেলতে খেলতে একটি শিশু কোনোক্রমে শস্যের গোলায় ঢুকে যায়। তার দেখাদেখি বাকিরাও সেখানে ঢোকে এবং কোনক্রমে শস্যের গোলার ঢাকনি বন্ধ হয়ে যায় এবং তারা সেখানেই আবদ্ধ হয়ে পড়ে।

এরপর ওই গোলা থেকে তাদের প্রাণহীন নিথর দেহ উদ্ধার করা হয়। তাদের উদ্ধার করার পর দ্রুত স্থানীয় চিকিৎসালয়ে নিয়ে যাওয়া হয়েছিল। তবে চিকিৎসকেরা তাদের মৃত বলে ঘোষণা করে। ছোট্ট পাঁচ খুদের এমন করুণ পরিণতির কথা শুনে শিউরে উঠছেন নেটিজেনরা।