একমাত্র ছেলের বিয়েতে গিয়ে মা দেখলেন হবু বৌমা তাঁরই হারিয়ে যাওয়া কন্যাসন্তান, এরপর যা হলো

এই পৃথিবীর বিভিন্ন প্রান্তে কতইনা আজব ঘটনা ঘটে। যে কোনো সিনেমার প্লটকেও যেন হার মানাতে পারে বাস্তব জীবনের ঘটনা। সম্প্রতি এ রকমই একটি ঘটনার কথা জানতে পেরেছেন নেটিজেনরা, যা শুনে তাজ্জব হয়ে গিয়েছেন তারা। ঘটনাটি ঘটেছে চীনের জিয়াঙ্গসু প্রদেশের সুঝৌউ এলাকায়। সেখানে ছেলের বিয়েতে গিয়ে কনেকে দেখে ছেলের মা তাকে নিজের মেয়ে বলে চিনতে পারলেন!

শুনতে অবাক লাগলেও এমনটাই হয়েছে বাস্তবে। ছেলের জন্য নির্বাচিত কনের হাতের জন্মদাগটি দেখে তার সন্দেহ হয়। বিষয়টি নিয়ে কনের মা-বাবার সঙ্গে কথা বলতেই জানতে পারেন সত্যি ঘটনা। তিনি জানতে পারেন ওই মেয়েটিকে দত্তক নিয়েছিলেন তারা। সে তাদের নিজের মেয়ে নয়। রাস্তা থেকে তুলে এনেছিলেন তাকে। তারপর নিজেদের মতো করে মানুষ করেন।

এরপরেই ছেলের মা আসল ঘটনাটি সকলের কাছে জানান। স্বভাবতই বিয়ে ভেঙে যাওয়ার কথা ছিল। কিন্তু তেমনটা হয়নি। কারণ ছেলের মা জানিয়েছেন মেয়ে হারিয়ে যাওয়ার পর তিনিও ওই ছেলেটিকে দত্তক নিয়েছিলেন। অতএব তারা জন্মগতভাবে ভাই বোন নয়। তাই তাদের বিয়ে হতেই পারে। এর ফলে তাদের বিয়েতে আর কোনো বাধাই রইলো না।

আসল ঘটনা জানতে পেরে খুশিতে আত্মহারা হয়ে পড়েছে মেয়েটি। ২০ বছর পর নিজের মা-বাবাকে খুঁজে পেয়ে সে অত্যন্ত খুশি হয়েছে। বিয়ের আনন্দের থেকেও নিজের জীবনের সবথেকে বড় খুশি পেয়েছে সে। সংবাদমাধ্যমের কাছে এমনটাই জানিয়েছেন ওই তরুণী।