Whatsapp, যেকোনো মুহূর্তে ক্র্যাশ করতে পারে এই জনপ্রিয় মেসেজিং অ্যাপ, সতর্ক থাকুন

বর্তমান সময়ে হোয়াটসঅ্যাপ ছাড়া চলা খুব কঠিন। যোগাযোগ স্থাপন, বিভিন্নরকম কাজের জন্য অন্যতম প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। তবে সম্প্রতি গ্রাহকদের সতর্ক করেছে যে, অসাবধানে ক্রাশ করে যেতে পারে হোয়াটসঅ্যাপ। এরকম ঘটনা ঘটেছে। সম্প্রতি একাধিক দেশের মানুষ এই সমস্যার সম্মুখীন হয়েছেন বলে জানানো হয়েছে। জানানো হয়েছে, হোয়াটসঅ্যাপে গ্রাহকরা একটি বিশেষ ধরনের মেসেজ পাচ্ছেন। সেই মেসেজটি পাওয়ার পর হোয়াটসঅ্যাপ সম্পূর্ণরূপে ক্রাশ করে যাচ্ছে।

জানা গিয়েছে, ওই মেসেজ স্পেশাল ক্যারেক্টারে লেখা, আর সেই কারণেই বুঝতে না পারার ফলে হোয়াটসঅ্যাপ ক্র্যাশ করছে। এই মেসেজ চেনা কেউ পাঠাতে পারে অথবা অচেনা কোন ব্যক্তি পাঠাতে পারে বলে জানান হয়েছে। তাই গ্রাহকদের সাবধান হয়ে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে বলা হয়েছে। পাশাপাশি জানানো হয়েছে, এই মেসেজ অন্য অনেকভাবেই পাঠানো যেতে পারে।

তাই গ্রাহকরা এই ধরনের অদ্ভুত মেসেজ পেলে, সঙ্গে সঙ্গে হোয়াটসঅ্যাপ ওয়েব থেকে তা ব্লক করে দেওয়ার জন্য বলা হয়েছে এবং নিজের হোয়াটসঅ্যাপ সেটিংও বদলে ফেলার জন্য বলা হয়েছে। অপিরিচিত নম্বর থেকে মেসেজ এলে গ্রাহকরা তা যেন এড়িয়ে চলেন এবং সমস্যা এড়ানোর জন্য হোয়াটসঅ্যাপ একবার ডিলিট করে পুনরায় ইন্সটল করার জন্য বলা হয়েছে।