পশ্চিমবঙ্গ কি ভাবছে ল’ক’ডা’উ’ন-না’ই’ট কা’র্ফু নিয়ে? যা বললেন মুখ্যমন্ত্রী

দেশে করোনা আক্রান্তের সংখ্যা লাগামছাড়া ভাবে বেড়েই চলেছে। দেশের সঙ্গে পাল্লা দিয়ে রাজ্যের পরিস্থিতিও ক্রমাগত খারাপের দিকে যাচ্ছে। দেশের বিভিন্ন রাজ্য অবশ্য করোনার কথা বিবেচনা করে লকডাউন কিংবা কারফিউ জারি করছে। তবে পশ্চিমবঙ্গে অবশ্য এখনই লকডাউন জারি হওয়ার কোন সম্ভাবনা নেই বলেই জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার মুখ্যমন্ত্রী একটি সাংবাদিক বৈঠকে জানালেন, রাজ্যে এখনই লকডাউন জারি করা হবে না। মুখ্যমন্ত্রীর দাবি লকডাউন করে কোন ফল হবে না। উল্টে এতে সাধারণ মানুষের অসুবিধা হবে। নাইট কারফিউ করেও কোনো সমাধান হবে বলে মনে করছেন না মুখ্যমন্ত্রী। পাশাপাশি করোনা সংক্রমণ দ্রুত ছড়ালেও রাজ্যবাসীকে অযথা আতঙ্কিত না হওয়ার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী এদিন জানিয়ে দিয়েছেন, “আতঙ্কের কোনও কারণ নেই। রাজ্য সরকার মুখ্য সচিবের নেতৃত্বে টাস্ক ফোর্স তৈরি করা হয়েছে। সরকার করোনা মোকাবিলায় সব ব্যবস্থা নিচ্ছে।”পাশাপাশি তিনি এও জানিয়েছেন, করোনার বিরুদ্ধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে রাজ্যে টাস্কফোর্স গঠন করা হয়েছে। ২০০ সেফ হোমে ১১ হাজার বেড রয়েছে রাজ্যে। আরো সাড়ে চার হাজার শয্যা বাড়ানো হবে।

তিনি আরও জানালেন রাজ্যের হাতে এই মুহূর্তে পর্যাপ্ত ভ্যাকসিন এবং ওষুধ নেই। ভ্যাকসিন এবং ওষুধ চেয়ে কেন্দ্রের কাছে চিঠি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী। আপাতত বাজার থেকে ভ্যাকসিন এবং ওষুধ কিনে রাজ্যবাসীকে প্রদান করা হচ্ছে বলে জানান মুখ্যমন্ত্রী।