আজও দেশে রেকর্ড সংক্রমণ, ভারতে মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ৫ লাখ ছুঁই ছুঁই

লাগাম লাগানো সম্ভব হয় নি এখনও, দিনের পর দিন দেশের করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েই যাচ্ছে। দিন যাচ্ছে নতুন নতুন মাইল ফলক অতিক্রম করছে করোনা। কারণ দেখা যাচ্ছে প্রায় দিন সর্বোচ্চ সংক্রমণ হচ্ছে দেশে। একটা সময় দেশে ১০,০০০ সংক্রমণ দেশে হচ্ছিল, আর সেটা দেখেই সবাই আতঙ্কিত হয়ে গিয়েছিল, এবার তো তার ডবল । প্রায় ২০,০০০ করে দিনে সংক্রমণ ঘটছে।

আজ স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে যে বুলেটিন পেশ করা হয়েছে, সেখানে বলা হয়েছে আজ নতুন করে দেশে আক্রান্তের সংখ্যা ১৯,৪৫৯ জন। আর তার সাথেই নতুন করে দেশে মৃত্যুর সংখ্যা ৩৮০ জন। গতকাল দেশের মোট আক্রান্তের সংখ্যা ৫ লক্ষের ওপরে চলে গেছে, কিন্তু এটা নিয়ে বিশেষজ্ঞরা চিন্তিত না। কারন এটা ভারতের মতো জনবহুল দেশের কাছে কিছুই না। তারা আগের থেকেই জানিয়েছিল জুন মাসের মধ্যে দেশে সংখ্যাটা অনেকটাই বৃদ্ধি পাবে। এবার সেই কথা মতোই কাজ হচ্ছে।

এখন দেশে মোট আক্রান্তের সংখ্যা ৫,৪৮,৩১৮ জন। তার মধ্যে সক্রিয়ভাবে এখন রোগীর সংখ্যা ২,১০,১২০ জন। আর দেশের মধ্যে মোট মৃত্যু হয়েছে ১৬,৪৭৫ জন। তবে এখন দেশের এই সবের মধ্যেও ভালো দিক হল সুস্থ হওয়ার হার অন্য সব দেশের থেকে ভারতে বেশী। এখন মোট ৩,২১,৭২৩ জন মানুষ সুস্থ হয়ে বাড়িতে ফিরেছে, যা ভারতকে আশার আলো দেখাচ্ছে।