আজ ক’রো’না প’রি’স্থি’তি নিয়ে জরুরি বৈ’ঠ’ক প্রধানমন্ত্রীর, তবে কি ল’ক’ডা’উ’নে’র ইঙ্গিত?

লাগামছাড়া করোনা সংক্রমণে ভুগছে ভারতবর্ষ। করোনার আক্রমণে দেশের স্বাস্থ্য পরিকাঠামো ফের একবার দুর্বল হয়ে পড়ছে। বর্তমান করোনা পরিস্থিতি সম্পর্কে ক্যাবিনেট মন্ত্রীদের সঙ্গে আলোচনা করার উদ্দেশ্যে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেবিনেট বৈঠকের ডাক দিয়েছেন। প্রধানমন্ত্রীর এই ডাকে সাড়া দিয়ে আজ অর্থাৎ শুক্রবার দেশের ক্যাবিনেট মন্ত্রীরা বৈঠকে উপস্থিত হতে চলেছেন।

অনুমান করা হচ্ছে আজকের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনা করে তা নিয়ন্ত্রণে আনার জন্য কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন। প্রয়োজনে কঠিন সিদ্ধান্ত নিতেও পারেন প্রধানমন্ত্রী। আজকের বৈঠকে কেন্দ্রীয় সরকার লকডাউন প্রসঙ্গে বিশেষ কোনো সিদ্ধান্ত নেয় কিনা তা জানতে উৎসুক সারা দেশ।

প্রসঙ্গত দেশের বিভিন্ন রাজ্য ইতিমধ্যেই আংশিক লকডাউন চালু করেছে। বেশ কিছু জায়গায় নাইট কারফিউ এবং ১৪৪ ধারা জারি হয়েছে। বর্তমান পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকার সারা দেশজুড়ে লকডাউনের সিদ্ধান্ত নিতে পারে বলে অনুমান করছেন অনেকে। কারণ করোনা পরিস্থিতি যে হারে লাগামছাড়া ভাবে বেড়েই চলেছে তাতে কঠিন সিদ্ধান্ত নেওয়া ছাড়া অন্য উপায় নেই কেন্দ্রের হাতে। বৈঠকের পর কেন্দ্রীয় সরকার কি সিদ্ধান্ত ঘোষণা করবে, সারাদেশের মানুষ তা জানার জন্য আগ্রহী।