চলছে বিয়ের মরশুম, তবে নিমন্ত্রিতদের তালিকায় স্থান পাবে মাত্র 50, কড়া নির্দেশ কেন্দ্রের

এবার বিয়ে হোক কিংবা শেষ কৃত্য সব কিছুতেই কেন্দ্র এবার নিয়ম বেধে দিল। আজ্ঞে হ্যা। দেশে টানা ৪০ দিনের লক ডাউনের পর , এখন আবার তৃতীয় দফার লক ডাউন চলছে। কিন্তু কিছু কিছু জায়গায় ছাড় দেওয়া হয়েছে, লক ডাউন শিথিল করা হয়েছে। অরেঞ্জ, গ্রীন জোনে খুলে দেওয়া হয়েছে মদের দোকান। এমনকি রেড জোনেও কিছু কিছু জায়গায় খুলে দেওয়া হয়েছে মদের দোকান। রবার কেন্দ্রের থেকে আরও কিছু বিষয় নিয়ে জারি করা হল বিজ্ঞপ্তি।

স্বরাষ্ট্রমন্ত্রকের মুখপাত্র পুণ্যসলীল শ্রীবাস্তব জানিয়েছেন, এবার থেকে বিয়েতে মানুষের সংখ্যা হবে সর্বাধিক ৫০ জন ও শেষ্কৃত্য সমাধিস্থ এই সব জায়গায় হবে সর্বোচ্চ ২০ জন। আর এখানেই শেষ না, সামাজিক দূরত্ব মানতে হবে কঠোর ভাবে। আর মুখে মাস্ক অবশ্যই।

এই টানা লক ডাউনের কারণে নেকের বিয়ের তারিখ পিছিয়ে গেছে। অনেক বিশেষ বিশেষ মানুষের ছেলে মেয়ের বিয়েও পিছিয়ে গেছে এই লক ডাউনের কারণে। অনেকে আবার মন্দিরে গিয়েই বিয়ে সেড়ে নিয়েছে।

মাত্র এক দুজনকে নিয়ে। এদিকে কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী কুমার স্বামীর ছেলের বিয়ে, মাত্র ২৫ জনকে নিয়ে করা হয়েছে। কিন্তু সেখানেও মানা হয়েছে সামাজিক দুরত্ব। তবে এবার থেকে বিয়ে করা যাবে আইনত ভাবেই, কিন্তু মানুষ জন একেবারে থাকবে হাতে গোনা, এই নিয়ম মেনে চললেই বিয়ে করা একমাত্র সম্ভব, এই করোনা আবহের মধ্যেও।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন