বন্ধ হয়ে যাচ্ছে সবথেকে জনপ্রিয় দুটি চ্যানেল, কি দেখবেন এবার?

অন্যান্য চ্যানেলের তুলনায় প্রতিযোগিতায় পিছিয়ে পড়ে এবং প্রভূত লোকসানের সম্মুখীন হয়ে শীঘ্রই দুটি ইংলিশ চ্যানেল ভারতে বন্ধ হয়ে যেতে বসেছে। সংশ্লিষ্ট সংস্থা ওয়ার্নার ব্রাদার্সের তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হলো, চলতি বছরের ১৫ ডিসেম্বর তারিখ থেকেই বিশিষ্ট দুটি ইংলিশ চ্যানেল এইচবিও এবং ডাব্লিউটিভির ভারতে সম্প্রচারণ বন্ধ করে দেওয়া হবে।

তবে শুধু ভারতেই নয়, ভারত ছাড়া পাকিস্তান, বাংলাদেশ এবং মালদ্বীপেও এই দুটি চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই জানা গেল। কেবিলের নতুন নিয়ম অনুসারে স্টার মুভিস, মুভিস নাও এবং সোনি পিকসের তুলনায় এইচবিও এবং ডাব্লিউ টিভির লাভ কমে যাচ্ছিল। যে কারণে এই জনপ্রিয় চ্যানেল দুটিকে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে চ্যানেল সংস্থা।

সাউথ এশিয়ার এন্টারটেইনিং নেটওয়ার্ক ওয়ার্নার মিডিয়ার ম্যানেজিং ডিরেক্টর সিদ্ধার্থ জৈন জানালেন, দীর্ঘ কুড়ি বছর ধরে দর্শককে এন্টারটেইন করে এসেছে এইচবিও চ্যানেলটি। পাশাপাশি, এক দশকেরও বেশি সময় ধরে দর্শকের মনোরঞ্জন করে চলেছে ডব্লিউ টি ভি। কিন্তু, কেবিলের নতুন নিয়ম এবং করোনা পরিস্থিতি দরুণ এই দুটি চ্যানেল লোকসানের সম্মুখীন হচ্ছে উক্ত দেশগুলিতে। তাই চ্যানেল দুটিকে বন্ধ করে দেওয়ার পথেই হাঁটছে সংস্থা।