প্রকৃতির অপূর্ব দৃশ্য, শেষ বেলায় আকাশ সেজেছে গোলাপি আভায়, দেখুন ছবি

সত্যি এ যেনো প্রকৃতির আরেক রূপ ভেসে উঠেছে আকাশের বুকে। এমন সৌন্দর্যের সাক্ষী সত্যি বার বার হতে মন চায়। কারণ এই সৌন্দর্যের কারণে চোখ জুড়িয়ে যায়। আমফানের পরেই এমন রূপের সাক্ষী ছিল বহু মানুষ। এবার সেই সৌন্দর্যের ফের সাক্ষী হল রাজ্য বাসী। কারণ পশ্চিমবঙ্গের আকাশেই দেখা পাওয়া গেছে এই রূপের।

গোলাপী আভায় ঢেকে গেছে আকাশ যার আলোক ছটা ছড়িয়ে পরেছে সব জায়গায়। আজ বিকালের পরে পরেই নীল আকাশ একেবারে গোলাপী আভায় প্রজ্জ্বলিত হয়ে উঠেছে। আর প্রকৃতির এই অপরুপ দৃশ্য দেখেই স্যোশাল মিডিয়ায় গোলাপী রঙে ভরে উঠেছে।

এমন ধরনের গোলাপী আভার আকাশ সচরাচর চোখেই পরে না। কিন্তু যখন আসে তখন একেবারে চোখ জুড়িয়ে দিয়ে চলে যায়। এর অবশ্যই একটা বৈজ্ঞানিক কারণ আছেই। কিন্তু তাই বলে সৌন্দর্যের সুনাম না করে পারা যাবে না। তাই এবার বিজ্ঞানকে পাশে রেখে সৌন্দর্যের কথাই বলা যাক।

সবাই এই দৃশ্যের সাক্ষী থাকতে না পারলেও, স্যোশাল মিডিয়া তাদের এই আশা পূরণ করেছে। কারণ প্রথম ছবি সবাই শেয়ার করা মাত্রই নিমেষে ভাইরাল। যা দেখে অনেকের চক্ষু ছানা বড়া হওয়ার জোগাড়।

যারা এই ছবি শেয়ার করেছে সেখানে তারা লিখেছে সত্যি অতুলনীয়! এই রূপের বর্ণনা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। কারণ এর সৌন্দর্য সবাইকে তার মোহ জালে আবদ্ধ করে ফেলেছে।

এই পিঙ্কি স্কাই তেমন একটা চোখে পরে না। তাই এর মূল্য বিশাল। আজ বিকেলের পর সন্ধ্যার থেকেই আকাশ প্রথমে ছেয়ে যায় লাল চাদরে। তারপর ধীরে ধীরে সেই লাল গোলাপীতে পরিণত হয়। এই গোলাপী আকাশ সত্যি যা আতশবাজীর মৃয়মান আলোকসজ্জার থেকেও ক্ষনিক। যা কিনা মানুষের বন্দি থাকবে অনন্তকাল।