বিরল দৃশ্য! সুন্দরবনে বাঘের কীর্তি দেখে আপ্লুত নেট দুনিয়া

সুন্দর বনের রাজা রয়েল বেঙ্গল টাইগার। সারা এলাকা তার ভয়ে কাঁপে। স্থানীয় বাসিন্দারা মাঝেমধ্যেই তার দেখা পেলেও যারা সত্যি সত্যি পর্যটক হিসেবে সুন্দর বনে পৌঁছান রয়াল বেঙ্গল টাইগার চাক্ষুষ দেখবেন বলে, তাদের অনেকেরই সেই সৌভাগ্য হয়ে ওঠে না। বাঘের বদলে অনেককেই বাঘের পায়ের ছাপ দেখে সন্তুষ্ট হয়ে ফিরে আসতে হয়। অনেকের আবার তাও দেখার সুযোগ হয়ে ওঠে না।

তবে, সম্প্রতি একদল যুবকের একসঙ্গে চারটি বাঘ দেখার সুযোগ হয়েছে। শুধু তাই নয়, সুন্দরবনের ত্রান বিলি করতে গিয়ে তারা রীতিমতো ওই চারটি বাঘকে জলে নেমে স্নান করতেও দেখে নিয়েছেন। বিশেষজ্ঞদের মতে, বাঘের স্নান করার দৃশ্য একটি অতি বিরল ঘটনা। সচরাচর তা দেখার সৌভাগ্য সবার হয়ে ওঠে না। সেই বিরল দৃশ্যেরই সাক্ষী হয়েছেন ওই যুবকের দল।

সূত্রের খবর, সুন্দরবনের মানুষদের জন্য ত্রান বিলি করতে গিয়েছিলেন তারা। বাঘ দেখবার আশা নিয়ে জঙ্গলে সফর করছিলেন তারা। তারপরে অভাবনীয়ভাবে জলের মধ্যে চারটি ভাগ একসঙ্গে দেখার সুযোগ পেয়ে গেলেন তারা। ওই চারটি বাঘের মধ্যে একটি ছিল বাঘিনী। বাকি তিনটি ছিল তার শাবক। ছানাদের নিয়ে জলে স্নান করতে নেমেছিল বাঘিনী। এমন দৃশ্য অতি বিরল। তাই সঙ্গে সঙ্গে তা ক্যামেরাবন্দি করতে ভোলেননি ওই যুবকের দল। সোশ্যাল মিডিয়ায় এই বিরল ঘটনার দৃশ্য রীতিমতো ভাইরাল হয়েছে।